‘ক্রিকেটের স্বার্থে আমাদেরও ইংল্যান্ড সফরে যাওয়া উচিত’

‘ক্রিকেটের স্বার্থে আমাদেরও ইংল্যান্ড সফরে যাওয়া উচিত’

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:৩৭ ৯ জুলাই ২০২০  

অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার

অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর অবশেষে গতকাল সাউদাম্পটনে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দিয়ে মাঠে ফিরেছে ক্রিকেট। মাঠে ক্রিকেট ফেরার অপেক্ষায় ছিলো পুরো বিশ্ব। তাই বিশ্ব ক্রিকেটের স্বার্থে নিজ দলকে নিয়ে ইংল্যান্ড সফরে যেতে মুখিয়ে আছেন অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার।  

তিনি বলেন, ‘ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ দিয়ে আবারো ক্রিকেট ফিরেছে। ক্রিকেটের স্বার্থে ইংল্যান্ড সফরে আমাদেরও যাওয়া উচিত’।

পুরো বিশ্ব জুড়ে করোনাভাইরাসের প্রকপ এখনো বিদ্যমান। বিশ্বকে আতঙ্কের মধ্যে রেখেছে এই মহামারি। তারপরও ক্রিকেটকে মাঠে ফেরাতে অস্থির ছিলো ইসিবি। অবশেষে সফল হয়েছে তারা। সবধরনের সুরক্ষাবলয় দিয়ে ক্রিকেটকে মাঠে ফিরিয়েছে ইসিবি। এমনকি আগামী দু’মাসের টানা সূচিও ঘোষণা করেছে ইসিবি। অস্ট্রেলিয়ার বিপক্ষেও দেশের মাটিতে ওয়ানডে সিরিজ আয়োজনের পরিকল্পনায় আছে ইসিবি।

সফরটি এখনো নিশ্চিত নয়, তবে অস্ট্রেলিয়ার ইংল্যান্ড সফরে যাওয়া উচিত বলে মনে করেন ল্যাঙ্গার। নিজ দেশের স্থানীয় সংবাদমাধ্যমকে ল্যাঙ্গার বলেন, ‘আমি মনে করি, বিশ্ব ক্রিকেটের স্বার্থেই আমাদের ইংল্যান্ডে যাওয়া উচিত। ক্রিকেটের কারণেই আমাদের সফরটি করা উচিত। ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ সিরিজটি আমাদের সামনে বড় উদাহরণ তৈরি করেছে। ইসিবি সর্বাত্মক সুরক্ষাবলয় দেয়ার চেষ্টা করছে। তারপরও সকলের মধ্যে শঙ্কা কাজ করছে। কিন্তু সকল সমস্যার সমাধান খুঁজে বের করা ইংল্যাান্ড সফর আমাদের করা উচিত’।

আগের সূচি অনুযায়ী এ মাসেই ইংল্যান্ড সফরে যাবার কথা ছিলো অস্ট্রেলিয়ার। কিন্তু করোনার কারণে সিরিজটি স্থগিত হয়ে যায়। তবে আগামী সেপ্টেম্বরে অস্ট্রেলিয়াকে আতিথেয়তা দেয়ার  চেষ্টা করছে ইসিবি।

অস্ট্রেলিয়ারও তাতে সায় রয়েছে। আর এবার ইংল্যান্ড সফরের জন্য নিজেই ইচ্ছা প্রকাশ করলেন ল্যাঙ্গার। সেই সঙ্গে অস্ট্রেলিয়ার মাটিতেও দ্বিপাক্ষীক সিরিজ অনুষ্ঠিত হোক, এমনটা চান ল্যাঙ্গার। তিনি বলেন, ‘আমরা অন্য দেশে সফর করতে চাই। আমরা এটিও চাই, আগামী ডিসেম্বরে ভারতও আমাদের দেশে আসুক। ক্রিকেট আবারো নিজের রুপে ফিরে আসুক, আমরা মনেপ্রাণে এমনটাই চাচ্ছি।

শুধুমাত্র দ্বিপাক্ষিক সিরিজই নয়, আইপিএলের ১৩তম আসর হবার পক্ষে ল্যাঙ্গার। এজন্য অস্ট্রেলিয়া ক্রিকেটারদের যেন ভারত সফরে অনুমতি দেয়া হয়, সেটিও জানান তিনি, ‘আইপিএল কখন হবে, তা এখনো কেউই জানে না। তবে আমার মনে হয়, এ বছরই আইপিএল হবে। আমিও চাই আইপিএল হোক। আর তা হলে, ক্রিকেটারদের যেন আইপিএল খেলার অনুমতি দেয়া হয়’।

ডেইলি বাংলাদেশ/আরএস