Alexa ক্রিকেটারদের স্বার্থে মাহমুদউল্লাহও মুখ খুললেন!

ক্রিকেটারদের স্বার্থে মাহমুদউল্লাহও মুখ খুললেন!

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:০৯ ২১ অক্টোবর ২০১৯   আপডেট: ১৮:১১ ২১ অক্টোবর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

মাহমুদউল্লাহ রিয়াদকে ডাকা হয় সাইলেন্ট কিলার নামে। এতদিন মাঠ ও মাঠের বাইরে নীরবেই নিজের ভূমিকা পালন করতে দেখা গেছে তাকে। তবে এবার আর চুপচাপ নয়, প্রকাশ্যেই কথা বললেন তিনি। 

ক্রিকেটারদের ন্যায্য দাবিতে সরব ভূমিকায় অবতীর্ণ হতে দেখা গেল আনসাং হিরোকে। 

সোমবার দুপুরে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে আকস্মিক সংবাদ সম্মেলন ডাকেন ক্রিকেটাররা। মিডিয়ার মুখোমুখি হয়ে ১১ দফা দাবি উপস্থাপন করেন সাকিব-মাহমুদউল্লাহ’রা। 

তাদের উত্থাপিত এগারো দফার মাঝে দ্বিতীয় দফা উপস্থাপন করেন মাহমুদউল্লাহ রিয়াদ। এ সময় তিনি ঢাকা প্রিমিয়ার লীগের (ডিপিএল) আগের পর্যায়ে ফিরে নেয়ার জোরালো দাবি জানান।

মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, গত কয়েক বছর ধরে প্রিমিয়ার লিগের কি পরিস্থিতি আপনারা তা জানেন। এটা নিয়ে কম বেশি সবাই অসন্তুষ্ট। এখানে পারিশ্রমিকের একটা মানদণ্ড বেঁধে দেয়া হয়েছে। খেলোয়াড়দের অনেক সীমাবদ্ধতা তৈরি করা হয়েছে। 

তিনি আরো বলেন, আমরা যেভাবে আগে ঢাকা প্রিমিয়ার লীগ খেলতাম, যেভাবে খেলোয়াড়রা ডিল করতো ক্লাব অফিসিয়ালদের সঙ্গে, যেভাবে খেলোয়াড়রা নিজেরা সবসময় পারিশ্রমিক নিয়ে সক্রিয় থাকতো এখন আর তেমনটা নেই। আমাদের দ্বিতীয় দাবি হলো প্রিমিয়ার লীগ আগে যেভাবে চলতো, সেভাবে যেন লীগটা ফিরে পাই।

উল্লেখ্য, খেলোয়াড়দের সর্বোচ্চ মূল্য বিসিবি বেঁধে দেয়ায় অনেকেই কাঙ্ক্ষিত অর্থ পেতেন না ক্লাবগুলোর কাছ থেকে। এ নিয়েই দাবিটি উত্থাপন করেন তিনি। 

ডেইলি বাংলাদেশ/সালি