Alexa ক্রিকেটারদের আন্দোলনে যা বলছে বিসিবি

ক্রিকেটারদের আন্দোলনে যা বলছে বিসিবি

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:২২ ২১ অক্টোবর ২০১৯   আপডেট: ১৭:২২ ২১ অক্টোবর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

এই সপ্তাহেই শুরু হওয়ার কথা ছিল ভারত সফরের প্রস্তুতি ক্যাম্প। কিন্তু এর আগেই বেতন-ভাতা সহ বিভিন্ন দাবি নিয়ে ধর্মঘটের ডাক দিয়ে বসলেন ক্রিকেটাররা। 

১১ দফা দাবি না মানা পর্যন্ত বিসিবির সব ধরণের ক্রিকেট কার্যক্রম থেকে বিরতিতে থাকবেন ক্রিকেটাররা। এ ঘোষণায় বলা চলে একটা বড় ধাক্কাই খেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

তাৎক্ষনিক বক্তব্যে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী জানিয়েছেন, সমস্যা সমাধানে যত দ্রুত সম্ভব পদক্ষেপ নেবে বিসিবি।

সোমবার সংবাদ সম্মেলনে নিজেদের বিভিন্ন দাবি দাওয়া তুলে ধরেন বাংলাদেশের ক্রিকেটাররা। এ নিয়ে নিজাম উদ্দিন চৌধুরী বলেন, আমরা মিডিয়ার মাধ্যমে জানতে পেরেছি। আনুষ্ঠানিকভাবে ক্রিকেটারদের সঙ্গে কোনো যোগাযোগ হয়নি। অবশ্যই আমাদের খেলোয়াড়রা আমাদের জন্য গুরুত্বপূর্ণ। তাদের দাবিগুলো লিখিতভাবে পেলে বোর্ডে আলোচনা করব। পরবর্তীতে এ ব্যাপারে সিদ্ধান্ত নেব।

খেলোয়াড়দের দাবি মানার ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, বিভিন্ন সময়ে খেলোয়াড়দের বিভিন্ন দাবি এসেছে এবং আমাদের চেষ্টা থাকে যতটুকু সম্ভব তা সুরাহা করার। আজকের বিষয়টাও আমাদের নজরে এসেছে। অবশ্যই আমরা বিষয়টা বোর্ডে আলোচনা করব। সিদ্ধান্ত নেব। আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি। বিষয়টা যত তাড়াতাড়ি সম্ভব সুরাহার চেষ্টা করব।

দেশের ক্রিকেট ও ক্রিকেটারদের উন্নয়নে ১১ দাবিতে সোমবার বিকেলে মিরপুরের একাডেমি মাঠে একত্রিত হন ক্রিকেটাররা। এরপর একে একে সাকিব-তামিম-মুশফিক-মাহমুদউল্লাহরা লিখিত বক্তব্য পড়ে শোনান। 

এসময় সেখানে শতাধিক ক্রিকেটার উপস্থিত ছিলেন। তাদের দাবি মেনে না নিলে ঘরোয়া-আন্তর্জাতিক সবধরণের ক্রিকেটীয় কার্যক্রম থেকে সরে যাবেন বলে বদ্ধপরিকর ক্রিকেটাররা। 

ডেইলি বাংলাদেশ/সালি