ক্রিকেটকে ঘৃণা করতেন পেইন

ক্রিকেটকে ঘৃণা করতেন পেইন

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৪১ ১২ জুলাই ২০২০  

টিম পেইন

টিম পেইন

বর্তমানে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের অধিনায়ক টিম পেইন। স্টিভ স্মিথের পর বেশ সফলভাবেই দলকে নেতৃত্ব দিচ্ছেন তিনি। অথচ এমন একজন কি না ক্রিকেটকেই সহ্য করতে পারতে না! সম্প্রতি এমনই তথ্য জানিয়েছেন পেইন নিজেই।

‘বাউন্স ব্যাক’ নামের এক অনুষ্ঠানে পেইন জানান, ২০১০ সালে একটি চ্যারিটি ম্যাচ খেলতে গিয়ে ডার্ক ন্যানেসের বলে ইনজুরিতে পড়েছিলেন তিনি। সেসময় তার ডান হাতের আঙুল ভেঙে যায়। এই ইনজুরি কাটিয়ে অজি উইকেটরক্ষকের ক্রিকেটে ফেরাটা সহজ ছিল না। ফলে প্রতিনিয়ত মানসিক অবসাদে ভুগছিলেন তিনি। এমনকি এক পর্যায়ে ক্রিকেটকেও ঘৃণা করতে শুরু করেন!

পেইন বলেন, ওই সময়ে আমি ঘুমাতাম না, খেতাম না, কিছুই করতাম না। আমার কোনো শক্তিই ছিল না। খেলার আগে আমি অনেক চাপে থাকতাম। এমনকি আমি আমার সঙ্গীর সঙ্গেও ঠিক ছিলাম না, যে কিনা এখন আমার স্ত্রী। তার সঙ্গেও আমি রাগারাগি করতাম।

অজি টেস্ট অধিনায়ক যোগ করেন, ক্রিকেট অনুশীলন করা আমার খুব পছন্দের কাজ ছিল। এই খেলা দেখতেও অনেক পছন্দ করি। কিন্তু তখন আমার এমন অবস্থা হয়েছিল যে আমি ক্রিকেটকে ঘৃণা করতে শুরু করলাম। আমার শুধু মনে হতো, কিছু করতে গেলেই আমি ব্যর্থ হব। 

অবশ্য পরবর্তীতে সফলভাবেই ক্রিকেটে ফিরেন পেইন। দলে জায়গা পাকা হওয়ার পর ২০১৮ সালে স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের বল টেম্পারিং কাণ্ডের পর অজিদের টেস্ট দলের নেতৃত্বও পান তিনি।

ডেইলি বাংলাদেশ/এএল