ক্রাইস্টচার্চে বন্দুকধারীর হামলায় প্রধানমন্ত্রীর শোক

নিজস্ব প্রতিবেদকডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:১৭ ১৫ মার্চ ২০১৯   আপডেট: ১৫:২২ ১৫ মার্চ ২০১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদসহ পৃথক আরেক স্থানে সন্ত্রাসী হামলায় কমপক্ষে ৪০ জনের মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্নের কাছে শোকবার্তা পাঠিয়েছেন তিনি।

শুক্রবার ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভাল মাঠের খুব কাছের মসজিদ আল নুরে সন্ত্রাসী হামলা হয়। এতে সামান্যের জন্য বেঁচে গেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়রা। 

দলের খেলোয়াড়েরা মসজিদটির কাছেই হ্যাগলি ওভাল মাঠে অনুশীলন করছিলেন। অনুশীলন শেষে তারা মসজিদটিতে জুমার নামাজ পড়তে গিয়েছিলেন। তবে তারা মসজিদে প্রবেশের আগেই সেখানে হামলা চালায় বন্দুধারী এক সন্ত্রাসী। আশপাশের মানুষদের দিগ্বিদিক ছোটাছুটি করতে দেখে এবং এক নারীর সতর্ক করে দেয়ায় বাংলাদেশ দলের খেলোয়াড়রা আর মসজিদে না ঢুকে টিম বাসে ফিরে আসেন।

এ ঘটনায় নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্নের কাছে শোকবার্তা পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি হামলায় হতাহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন এবং সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানান।

শেষ খবর পাওয়া পর্যন্ত নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদসহ পৃথক এক স্থানে সন্ত্রাসী হামলার ঘটনায় কমপক্ষে ৪০ জন নিহত এবং ২০ জন আহত হয়েছেন বলে জানা গেছে। 

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভাল মাঠে শনিবার বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার তৃতীয় টেস্ট অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। হামলার পর উভয় দেশের ক্রিকেট বোর্ড ম্যাচটি বাতিল করেছে।

ডেইলি বাংলাদেশ/এমআরকে