Alexa ক্যানসার আক্রান্ত সাদিয়ার পাশে সরকারি তিতুমীর কলেজ ‘বাঁধন’

ক্যানসার আক্রান্ত সাদিয়ার পাশে সরকারি তিতুমীর কলেজ ‘বাঁধন’

সরকারি তিতুমীর কলেজ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:১৬ ১৯ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ১৬:২২ ১৯ সেপ্টেম্বর ২০১৯

ডেইলি বাংলাদেশ

ডেইলি বাংলাদেশ

ক্যানসারে আক্রান্ত সাদিয়াকে বাঁচাতে সরকারি তিতুমীর কলেজে (জিটিসি) বিভিন্ন কর্মসূচির উদ্যোগ নিয়েছে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘বাঁধন’।

কলেজের শহীদ বরকত মিলনায়তনে বুধবার থেকে শুরু হওয়া দুই দিনব্যাপী এসব কর্মসূচি চলবে বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর পর্যন্ত।

এসব কর্মসূচির মধ্যে রয়েছে- ফ্রি ব্লাড গ্রুপিং, ওজন ও ব্লাড প্রেসার মাপার ব্যবস্থা, মেয়েদের জন্য মেহেদী দেওয়ার ব্যবস্থা, ফুসকা, পায়েস, আমড়া, কদবেল, লাল গোলাপ, বেলি ফুলের মালাসহ বিভিন্ন কিছু। এ যেন কলেজ প্রাঙ্গণে বাহারি মেলা বসেছে।

এ বিষয়ে আয়োজকরা জানান, এসব বিক্রি করেই সাদিয়ার চিকিৎসায় খরচ করা হবে। রাজধানী ঢাকার সরকারি তিতুমীর কলেজের রক্ত যোদ্ধা রসায়ন বিভাগের সাদিয়া স্বর্ণা জরায়ু ও ওভারি ক্যানসারজনিত কারণে হাসপাতালের বেডে দীর্ঘদিন যাবত অবস্থান করছেন। চিকিৎসার জন্য প্রয়োজন অনেক টাকার। তার পরিবারের একা এ ভার সামলে নিতে পারছে না বলে পাশে দাঁড়িয়েছে তিতুমীর কলেজের শিক্ষার্থীরা।

হাতে মেহেদি মাখতে মাখতে শুভ্রা নামে এক শিক্ষার্থী বলেন, আমি সচরাচর খুব কম সময় হাত সাজাই। আর কলেজ ক্যাম্পাসে এসে এমন কিছু কখনোই না। তবে খুব শখ করে আজ এসেছি হাতে মেহেদি মাখতে। আমাদের সঙ্গে সাদিয়ার কোনো ব্লাডের সম্পর্ক নেই তারপরও আমরা সবাই এক সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করছি সাদিয়াকে বাঁচাব বলে। কারণ সাদিয়া তিতুমীরিয়ান, আমরাও তিতুমীরিয়ান।

প্রসঙ্গত, রাজধানী ঢাকার সরকারি তিতুমীর কলেজের রক্ত যোদ্ধা রসায়ন বিভাগের সাদিয়া স্বর্ণা জরায়ু ও ওভারি ক্যানসারে আক্রান্ত হয়ে মিরপুরের আলোক হেলথ কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন। বাবার ভিটামাটি বিক্রি করে এখন নিঃস্ব সাদিয়ার পরিবার। কেমোসহ সর্বমোট চিকিৎসা খরচ এসে দাঁড়াবে ১৮ লাখ টাকার মতো। তারপর দমে যায়নি, মেয়েকে বাঁচাতে মরিয়া হয়ে উঠেছে সাদিয়ার বাবা-মা। এর আগে তিতুমীর কলেজের সকল সংগঠন সাদিয়ার জন্য পুরো কলেজ থেকে তুলেছে টাকা, ডিবেট ফর কনসার্ট, কনসার্ট ফর সাদিয়াসহ সাধারণ শিক্ষার্থী, ছাত্রলীগ পরিবারসহ শিক্ষকদের অর্থ সংগ্রহ করতেও দেখা যায়।

ক্যানসারে আক্রান্ত সাদিয়া সুলতানাকে আর্থিক সহায়তার জন্য যোগাযোগের ঠিকানা : ০১৯৭৭১০৮৩৮৩ বিকাশ (এজেন্ট)। ব্যাংক হিসাব কামরুন নাহার (সাদিয়ার মা)-আল আরাফাহ ইসলামী ব্যাংক (খিলক্ষেত শাখা) ৯৯০১১৮০৫৯৯৫৬৭। মোবাইল: ০১৬৮৮৫১৮৩৪৫।

ডেইলি বাংলাদেশ/জেডএম