Alexa কৌতূহল বাড়ালো ‘রিক্সা গার্ল’র পোস্টার

কৌতূহল বাড়ালো ‘রিক্সা গার্ল’র পোস্টার

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৩৪ ২৫ আগস্ট ২০১৯  

‘রিকশা গার্ল’ ছবির অফিশিয়াল পোস্টার

‘রিকশা গার্ল’ ছবির অফিশিয়াল পোস্টার

নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী ‘আয়নাবাজি’র পর ‘রিকশা গার্ল’ নামের ছবি নিয়ে হাজির হচ্ছেন। গত চার মাস ধরে পাবনা, গাজীপুরসহ ঢাকার বিভিন্ন লোকেশনে সিনেমাটির শুটিং হয়েছে। গাজীপুরের বঙ্গবন্ধু ফিল্ম সিটিতে শতাধিক বস্তিঘরের সেট তৈরি করে ব্যাপক আয়োজন নিয়ে সিনেমাটির শুটিং করা হয়। এবার প্রকাশ হলো ছবিটির অফিশিয়াল পোস্টার। 

রোববার পোস্টারটি প্রকাশের পর যেমন উৎসাহের সৃষ্টি করেছে, তেমনি সামাজিক চলচ্চিত্র প্রেমীদের মধ্যে তৈরি করেছে কৌতূহল।‘রিক্সা গার্ল’ ছবির পোস্টারটি ডিজাইন করা হয়েছে রিক্সা পেইন্টিংয়ের আদলে। আর সেই ডিজাইনের মধ্যে জায়গা করে নিয়েছেন ছবির নাম ভূমিকায় অভিনয় করা নভেরা রহমান। 

যেখানে দেখা গেছে, রঙিন ক্যানভাসে দুরন্ত এক কিশোরীর মুখ। শ্যাম বর্ণের সেই মুখে আর চোখে যেন না বলা অনেক গল্প। মায়াবী মুখটায় ভেসে আছে এক রিকশাকন্যার উপাখ্যান। এই রিকশাকন্যা নাইমার চরিত্রে অভিনয় করছেন নভেরা রহমান।

মূলত, পরিবারের হাল ধরতে অসুস্থ বাবার রিক্সা নিয়ে পুরুষ বেশে বের হওয়া অদম্য নাইমা’র গল্পই উঠে এসেছে গল্পে। এর সঙ্গে দেশের বিলুপ্ত প্রায় রিক্সা পেইন্টিংকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাওয়ার লক্ষ ছবির পরিচালক ও প্রযোজকদের।

ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের লেখিকা মিতালি পার্কিন্সের ‘রিক্সা গার্ল’ উপন্যাস অবলম্বনে ছবির চিত্রনাট্য করেছেন শর্বরী জেড আহমেদ ও নাসিফ আমিন। ছবির প্রযোজক এরিক জে অ্যাডামস, নির্বাহী প্রযোজক হিসেবে আছেন ফরিদুর রেজা সাগর এবং জিয়াউদ্দিন আদীল। 

নভেরা ছাড়াও এতে অভিনয় করেছেন অভিনেত্রী চম্পা, মোমেনা চৌধুরী, নরেশ ভূঁইয়া, অ্যালেন শুভ্রসহ আরো অনেকে। ছবির শুটিং শেষ, এখন চলছে সম্পাদনার কাজ। সবকিছু ঠিকঠাক থাকলে ২০২০ সালের প্রথম দিকে মুক্তি পাবে ‘রিক্সা গার্ল’। 

ডেইলি বাংলাদেশ/এনএ