কোহলিদের আইপিএল না খেলার পরামর্শ কপিলের

কোহলিদের আইপিএল না খেলার পরামর্শ কপিলের

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:২৩ ২৯ ফেব্রুয়ারি ২০২০  

আইপিএলে ভারতীয় ক্রিকেটাররা

আইপিএলে ভারতীয় ক্রিকেটাররা

টানা আন্তর্জাতিক ম্যাচের ধকলে ক্লিষ্ট টিম ইন্ডিয়া। সে কারণেই নিজের ও সতীর্থদের পারফরম্যান্সের অধঃপতন বলে জানিয়েছিলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। যার ফল দেখা যাচ্ছে ভারতের নিউজিল্যান্ড সফরেও। ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হয়েছে ভারত। চলমান টেস্ট সিরিজের প্রথম ম্যাচেও অসহায় আত্মসমর্পণ করেছে টিম ইন্ডিয়া। 

ক্রিকেটার ফর্ম ফেরানোর মোক্ষম উপায় নিয়ে এবার কোহলিদের পাশে হাজির হলেন দেশটির বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক কপিল দেব। প্রয়োজনে ভারতীয় ক্রিকেটারদের আইপিএল না খেলে বিশ্রাম নেয়ার পরামর্শ দিলেন এই কিংবদন্তি। 

নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি ও ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে যথাক্রমে ১০৫ ও ৮৫ রান করেন অধিনায়ক বিরাট কোহলি। ওয়েলিংটন টেস্টের দুই ইনিংসে যথাক্রমে ২ ও ১৯ রান করেন কোহলি। চলমান দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে করেছেন মাত্র ৩ রান। নিজের পারফরম্যান্স নিয়ে সমালোচনা শুরু হলে, তা রীতিমতো ফুঁ দিয়ে উড়িয়ে দিলেন কোহলি। তার ব্যাটিং-এ যতটুকু শিথিলতা,  তা একটানা আন্তর্জাতিক ম্যাচ খেলার জন্য বলেই দাবি ভারত কাপ্তানের। 

কোহলির এমন ভাবভঙ্গি মোটেই পছন্দ হয়নি লিজেন্ড কপিল দেব। কোহলির মন্তব্যের প্রেক্ষিতে কপিল বলেন, দেশ সবার আগে। জাতীয় দলের হয়ে ভালো পারফরম্যান্স করা ক্রিকেটারদের নৈতিক দায়িত্ব। পরপর আন্তর্জাতিক ম্যাচ খেলার জন্য শরীরে শিথিলতা তৈরি হলে ভারতীয় ক্রিকেটারদের উচিৎ হবে আইপিএল না খেলে বরং বিশ্রামে যাওয়া। 

ভারতীয় ক্রিকেটারদের আইপিএলে না খেলার পরামর্শ দিলেও মহেন্দ্র সিং ধোনির খেলা দেখতে তিনি মুখিয়ে আছেন বলে জানান কপিল। দীর্ঘদিন পর ক্রিকেটে ফিরছেন বিসিসিআই-র কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়া ধোনি। দেশের অন্যতম সেরা এ অধিনায়ক আইপিএলে কেমন খেলেন, সেদিকে তাকিয়ে পুরো ক্রিকেট বিশ্ব। তাকিয়ে রয়েছেন এমএসডি'র একনিষ্ঠ ভক্ত কপিল দেবও।

ডেইলি বাংলাদেশ/এম