Alexa কেমন হবে আইফোন ১২?

কেমন হবে আইফোন ১২?

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৯:৩৯ ৪ নভেম্বর ২০১৯  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

প্রযুক্তি বিশ্বে কয়েকমাস ধরে নতুন আইফোন ঘিরে যেসব গুঞ্জন ছিল, তার ব্যতিক্রমী কিছু দেখাতে পারল না মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল। শোনা যাচ্ছে, ২০২০ সালের আইফোনে বড় ধরনের পরিবর্তন আসবে। বিশেষ করে এর ডিজাইনে সবচেয়ে বেশি পরিবর্তন আনার কথা শোনা যাচ্ছে।

অ্যাপল বিশ্লেষক মিং চি কুহর দাবি অনুযায়ী, আইফোন ১২ এর পেছনে একটি টিওএফ (টাইম অফ ফ্লাইট) ক্যামেরা থাকতে পারে। টিওএফ ক্যামেরা একটি সাধারণ ক্যমেরার তুলনায় গভীরতার দিক থেকে অনেক বেশি নির্ভুলতা পরিমাপ করতে পারে। এটি আশেপাশে ম্যাপের জন্য ইনফ্রারেড আলো ব্যবহার করে।

এছাড়া সম্প্রতি কিছু তথ্য বেশ ঢালাও ভাবে শোনা যাচ্ছে। তা হচ্ছে, আইফোন প্রোটোটাইপ পরীক্ষা করছে অ্যাপল, যা কিছুটা ছোট আকৃতির হতে পারে। এতে থাকতে পারে কিছুটা বেজেল। ফেইস আইডির ক্ষেত্রে কিছুটা ভিন্ন ফিচারও থাকতে পারে। ডিভাইসটি অ্যাপলের প্রথম কোয়াড-ক্যামেরা ফোন হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

অ্যাপল বিশ্লেষক ব্লগার মিং শি কু এর আগে দাবি করেছিলেন, বর্তমান সময়ের মডেলগুলোর তুলনায় আগামী বছরের আইফোনের ব্যাটারি ব্যাকআপ ১৫ শতাংশ পর্যন্ত বাড়তে পারে। আর এর জন্য যে বড় আকারের ব্যাটারির প্রয়োজন হবে তা বলা বাহুল্য। তবে আইফোন ১২-তে আর কী কী পরিবর্তন আসতে পারে, তা এখনই অনুমান করা অসম্ভব। তাতে ধারণা করা হচ্ছে,পরবর্তী আইফোনটি বেশ আলাদাই হবে।

ডেইলি বাংলাদেশ/এনকে