কেউ কাউকে না চিনলেও বাসে তারা ‘ফ্যামিলি’

কেউ কাউকে না চিনলেও বাসে তারা ‘ফ্যামিলি’

চট্টগ্রাম মহানগর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:৩৫ ১৩ আগস্ট ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চেনেন না কেউ কাউকে। তবে সরকারি স্বাস্থ্যবিধি ভঙ্গ করে পাশাপাশি সিটে বসে করছেন দূরপাল্লার বাসে ভ্রমণ। আর কাউন্টার কর্তৃপক্ষের ভাষায় এরই নাম ‘ফ্যামিলি প্যাকেজ’।

এমন অভিযোগে অভিযান চালিয়ে বেশ কয়েকটি বাস কাউন্টারকে ৭৬ হাজার ৫শ’ টাকা জরিমানা করেছে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

বুধবার সন্ধ্যা ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত নগরীর দামপাড়া, একে খান গেট ও অক্সিজেন মোড় এলাকায় এ অভিযান চালানো হয়। এতে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তার, উমর ফারুক ও আলী হাসান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হাসান বলেন, সরকার প্রদত্ত স্বাস্থ্যবিধি অমান্য করে ‘ফ্যামিলি প্যাকেজ’ নাম দিয়ে অভিনব কায়দায় যাত্রী পরিবহনের অভিযোগ ছিল কিছু বাস কাউন্টার কর্তৃপক্ষের বিরুদ্ধে। অভিযানে এর সত্যতা পাওয়ায় সৌদিয়া বাস কাউন্টারকে ৪০ হাজার, ইউনিক বাস কাউন্টারকে ৩০ হাজার, অনিমা পরিবহনকে পাঁচ হাজার, বিলাস পরিবহনকে দুই হাজার, জোনাকি পরিবহনকে এক হাজার,  তিশা পরিবহনকে এক হাজার, শ্যামলী পরিবহনকে এক হাজার এবং যাত্রী পরিবহনকে এক হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরো বলেন, যাত্রীদের একে অপরের পরিবারের সদস্য সাজিয়ে পাশাপাশি সিটে বসিয়ে চট্টগ্রাম থেকে ঢাকা, উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গ পরিবহন করছিল কাউন্টারগুলো। এক্ষেত্রে দেখা গেছে অনেকেই কেউ কাউকে চেনেন না। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

ডেইলি বাংলাদেশ/আরএম