কৃষিবিদ রোস্তম আলী পেলেন ডক্টর মোহাম্মদ শহীদুল্লাহ পদক

কৃষিবিদ রোস্তম আলী পেলেন ডক্টর মোহাম্মদ শহীদুল্লাহ পদক

জয়পুরহাট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৩৮ ১৬ ফেব্রুয়ারি ২০২০  

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

জয়পুরহাটের পাঁচবিবির উচাই কৃষি কলেজের অধ্যক্ষ কৃষিবিদ রোস্তম আলী শিক্ষাক্ষেত্রে তার গৌরবময় অবদান ও কীর্তির স্বীকৃতি স্বরূপ পেলেন জ্ঞান তাপস ডক্টর মোহাম্মদ শহীদুল্লাহ স্মৃতি পদক। 

মহান শহিদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন পরিষদের আয়োজনে গত বুধবার ঢাকা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরি মিলনায়তনে তাকে পদক দেয়া হয়। 

পদক বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন পরিষদের সভাপতি লায়ন অ্যাড. মো. রবিউল হোসেন রবি। 

অনুষ্ঠানের উদ্বোধন করেন ভাষাসৈনিক ও ক্তিযোদ্ধা মঞ্জুরুল হক সিকদার। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারপতি মো. খাদেমুল ইসলাম। 

বিশেষ অতিথি ছিলেন অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন, কথাসাহিত্যক ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব মঈনদ্দিন কাজল, অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ মিয়া মো. আলী আকবর আজিজী। 

আরো উপস্থিত ছিলেন ডেমরা আইডিয়াল কলেজের অধ্যক্ষ কর্নেল অবসর প্রাপ্ত ইঞ্জিনিয়ার ড. মো. আনোয়ার হোসেন, হলিসীড এগ্রো লি. এর চেয়ারম্যান মো. আকবর হোসেন, বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজসেবী প্রফেসর নূরজাহান বেগম, বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী সুরাইয়া বেগম প্রমুখ।

অধ্যক্ষ কৃষিবিদ রোস্তম আলী উপজেলার বিভিন্ন স্থানে শিক্ষার আলো ছড়িয়ে দেয়ার জন্য উচাই কৃষি কলেজ, পাঁচবিবি মহিলা কলেজ, দারুল ইসলাহ একাডেমি, প্রমিসিং প্রি ক্যাডেট স্কুলসহ জয়পুরহাটে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠাকালীন সময়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।

ডেইলি বাংলাদেশ/জেএইচ