কৃষকের পাকা ধান বাড়ি পৌঁছে দিলো যুবলীগ

কৃষকের পাকা ধান বাড়ি পৌঁছে দিলো যুবলীগ

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:২১ ২৭ এপ্রিল ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

সারা দেশের মতো লক্ষ্মীপুরের রায়পুরে করোনা পরিস্থিতিতে ধানকাটা শ্রমিক সংকট চরমে। পাকা ধান নিয়ে বিপাকে পড়েছেন কৃষকরা। এই অবস্থায় স্বেচ্ছাশ্রমে রায়পুরের দরিদ্র কৃষকের পাকা ধান কেটে দিচ্ছেন উপজেলার যুবলীগের নেতা-কর্মীরা।

সোমবার সকালে উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক মামুন বিন জাকারিয়া, যুগ্ম আহ্বায়ক কৌশিক আহম্মেদ সোহেল ও জহির পাটোয়ারীর নেতৃত্বে ২৫ সদস্যের একটি দল ৮ নম্বর দক্ষিণ চরবংশী ইউপির বাসেদ আখন নামে এক কৃষকের ১২০ শতাংশ জমির পাকা ধান কেটে দেন।

এ সময় তারা ওই কৃষকের ধান মাড়াই থেকে শুরু করে সব কাজ সম্পন্ন করে বাড়িতে ধান পৌঁছে দেন।

কৃষক বাসেদ আখনসহ এলাকাবাসী বলেন, জমিতে ধান পেকে গেছে। কয়েকদিন ধরে ধান কাটার জন্য শ্রমিক খুঁজছিলাম। এ অবস্থায় যুবলীগ নেতা কৌশিক আহম্মেদ সোহেল তার নেতাকর্মীদের নিয়ে আমার ক্ষেতের ধান কেটে দিলেন। এতে আমার খুব উপকার হয়েছে। আমি তাদের ধন্যবাদ জানাই।

যুবলীগ নেতা সোহেল বলেন, বোরো মৌসুমজুড়ে পর্যায়ক্রমে কৃষকদের ধান কেটে দেয়া হবে। কোনো কৃষক পাকা ধান শ্রমিকের অভাবে কাটতে না পারলে আমাদের যুবলীগকে খবর দিলে বিনা পারিশ্রমিকেই ধান কেটে ঘরে তুলে দিয়ে আসবো আমরা।

উপজেলার সাবেক আহ্বায়ক মামুন বিন জাকারিয়া বলেন, কৃষকরা ধান কাটার শ্রমিক পাচ্ছিল না। বিষয়টি আমাদের নজরে আসার সঙ্গে সঙ্গে যুবলীগের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে দক্ষিণ চরবংশী ইউপির বাসেদ আখন নামের এক কৃষকের ১২০ শতাংশ জমির পাকা ধান কেটে বাড়ি পৌঁছে দেই। এতে কৃষক বাসেদের মুখে আমরা তৃপ্তির হাসি দেখেছি।

 

ডেইলি বাংলাদেশ/জেএইচ