কৃষককে ফাঁসাতে পুলিশের ইয়াবা ফাঁদ

কৃষককে ফাঁসাতে পুলিশের ইয়াবা ফাঁদ

লালমনিরহাট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:০০ ১৬ ফেব্রুয়ারি ২০২০  

ভুক্তভোগী নীলকান্ত বর্মন

ভুক্তভোগী নীলকান্ত বর্মন

লালমনিরহাট সদর উপজেলায় সাইকেলের হাতলে ইয়াবা ঢুকিয়ে কৃষককে ফাঁসানোর অভিযোগ উঠেছে এক পুলিশ সদস্যের বিরুদ্ধে। বৃহস্প‌তিবার রাতে ওই উপজেলার মোগলহাট ইউপির ফুলগাছ কাকেয়া গ্রামে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত কাজল রায় সদর থানায় এসআই হিসেবে কর্মরত। এ ঘটনায় তার শাস্তি চেয়েছেন ভুক্তভোগী নীলকান্ত বর্মনের স্বজনরা।

নীলকান্ত বর্মন বলেন, আমি ভাটিবাড়ী বাজারে চা-পান খাচ্ছিলাম। বাজারের পাশেই আমার সাইকেল ছিলো। বাড়ি ফেরার সময় এসআই কাজল রায় আমাকে থামিয়ে বলেন আমার কাছে ইয়াবা আছে। আমি প্রতিবাদ করলে তার সঙ্গে বাকবিতণ্ডা হয়। ওই সময় অনেকেই জড়ো হন সেখানে। এরপর এসআই কাজল আমার সাইকেলের হাতল থেকে কাগজে মোড়ানো আটটি ইয়াবা বের করেন। আমি হতভম্ব হয়ে যাই। পরে সবার সামনেই তিনি আমাকে থানায় নিয়ে যান।

তিনি আরো বলেন, ঘটনার পর মোগলহাট ইউপি চেয়ারম্যান ও মেম্বারসহ অর্ধশতাধিক মানুষ থানায় গেলে ওসি মাহফুজ আলম বিষয়টি তদন্তের আশ্বাস দিয়ে আমাকে ছেড়ে দেন।

অভিযুক্ত এসআই কাজল রায় অভিযোগ অস্বীকার করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ওই কৃষকের কাছ থেকে ইয়াবা উদ্ধার করা হয়েছে। তাকে ফাঁসানোর অভিযোগ সঠিক নয়।

সদর থানার ওসি মাহফুজ আলম ডেইলি বাংলাদেশকে বলেন, সোর্সকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করার জন্য এসআই কাজলকে নির্দেশ দেয়া হয়েছে। রহস্য উদঘাটন করে ব্যবস্থা নেয়া হবে। পুলিশের হাতে কেউ যেন অযথা হয়রানির শিকার না হন সে বিষয়ে আমি সতর্ক রয়েছি।

ডেইলি বাংলাদেশ/এআর