কৃতি শিক্ষার্থীদের প্রশ্নের উত্তর দিল রোবট!

কৃতি শিক্ষার্থীদের প্রশ্নের উত্তর দিল রোবট!

বরিশাল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৩৫ ২৯ ফেব্রুয়ারি ২০২০  

শুভ কর্মকারের তৈরি রোবট

শুভ কর্মকারের তৈরি রোবট

মুজিববর্ষ উপলক্ষে জাতীয় পর্যায়ে কৃতিত্ব অর্জনকারী বরিশাল অঞ্চলের শিক্ষার্থীদের সংবর্ধনা ও উৎসাহ প্রদান করা হয়েছে। 

বরিশাল দি চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির আয়োজনে শনিবার দুপুরে নগরীর অশ্বিনী কুমার টাউন হলে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন।

বরিশাল সরকারি জিলা স্কুলের শিক্ষার্থী অয়ন চক্রবর্তী ও বরিশাল সদর গালর্স স্কুলের শিক্ষার্থী খাতুনে জান্নাত প্রাপ্তিকে শুদ্ধ বাংলা ভাষা চর্চা এবং গৈলা মাধ্যমিক বিদ্যালয়ের শুভ কর্মকারকে রোবট তৈরির অবদান রাখায় এক লাাখ টাকা করে চেক ও ক্রেস্ট প্রদান করা হয়। 

প্রধানমন্ত্রী নিকট থেকে পুরস্কারপ্রাপ্ত বরিশাল বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী সারমীন সুলতানাকেও ক্রেস্ট প্রদান করেন। এছাড়াও ৪শ ৩০ জন শিক্ষার্থীকে থার্মোফ্লাক্স প্রদান করা হয়। 

অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিল বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলার গৈলা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী শুভ কর্মকারের মাত্র ২৫ হাজা টাকায় তৈরি রবিন নামে রোবটের কথা বলা। এ সময় শিক্ষার্থী রবিন তার নির্মিত রোবটকে বিভিন্ন প্রশ্ন করলে সঠিকভাবে উত্তর দেয়।  

বক্তব্য রাখেন দি চেম্বার অফ কমার্সের পরিচালক সেরনিয়াবাত মঈন অব্দুল্লাহ, দি চেম্বার অফ কমার্সের পরিচালক সেরনিয়াবাত আসিক আব্দুল্লাহ ও সভাপতি সাইদুর রহমান রিন্টু প্রমুখ। 

এসময় মেধাবী শিক্ষার্থীদের ধারাবাহিক সহযোগীতা প্রদান অব্যাহত রাখার কথা বলেন বক্তারা।  
 

ডেইলি বাংলাদেশ/এমকে