Alexa কৃতজ্ঞতার জন্য হাত তুলে ধন্যবাদ জানাল অদ্ভূত প্রাণী

কৃতজ্ঞতার জন্য হাত তুলে ধন্যবাদ জানাল অদ্ভূত প্রাণী

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৪৭ ৯ ডিসেম্বর ২০১৯   আপডেট: ১৬:৪৮ ৯ ডিসেম্বর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মানুষ কখনও সাহায্যকারীকে ধন্যবাদ জানাতে ভুলে গেলেও এই স্লথটি কিন্তু ভুলেও সেই ভুল করল না। এক ব্যক্তি গাড়ি থামিয়ে রাস্তা থেকে তুলে তাকে তার বাসস্থানে পৌঁছে দিল। আর স্লথটিও সেই ব্যক্তিকে ‘কৃতজ্ঞার জন্য হাত তুলে ধন্যবাদ’ জানাল। এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

স্লথ দক্ষিণ আমেরিকা ও মধ্য আমেরিকার জঙ্গল এলাকায় পাওয়া যায়। চার পেয়ে এই স্তন্যপায়ী প্রাণীগুলি খুব ধীরে সুস্থে হাঁটা চলা করে। আর দিনের বেশিরভাগ সময়টাই গাছের ডালে অসল ভাবে শুয়ে কাটিয়ে দেয়।

ভিডিওতে দেখা যাচ্ছে, রাস্তার উপর থেকে একটি ছোট স্লথকে তুলে নিয়ে যাচ্ছেন এক ব্যক্তি। রাস্তা পেরিয়ে পাশের জঙ্গলে একটি গাছের উপর রেখে দিচ্ছেন। স্লথটিও গাছের অবলম্বন পেয়ে সেটিকে জড়িয়ে ধরছে চার পা দিয়ে।

স্লথটিও সম্ভবত বুঝতে পেরেছিল, রাস্তা থেকে এই গাছ পর্যন্ত যিনি নিয়ে এলেন, তিনি তার প্রাণ বাঁচালেন। না হলে হয়তো রাস্তার গাড়ির চাকায় চাপা পড়ে যেতে পারত। কারণ ভিডিওতেই দেখা যাচ্ছে, ওই ব্যক্তি যখন স্লথটিকে তুলে নিয়ে যাচ্ছেন, তখন আশপাশে আরো কয়েকটি গাড়ি দাঁড়িয়ে রয়েছে।

গাছে পৌঁছে স্লথটিও ‘ধন্যবাদ’ জানায় তার উদ্ধারকারীকে। তিন পায়ে গাছটিকে আঁকড়ে ধরে, মুখ ঘুরিয়ে একটি পা, হাত তোলার ভঙ্গিতে বাড়িয়ে দেয়। গোটা ঘটনা দেখলে মনে হবে শ্লো মোশানের কোনও ভিডিও দেখছেন। ধন্যবাদ জানিয়ে আবার সেই রকম ধীর গতিতেই গাছের আরো উপরের দিকে উঠতে আরম্ভ করে স্লথটি। 

ভিডিওটি দেখতে ক্লিক করুন

ডেইলি বাংলাদেশ/এমকে