Alexa কুড়িগ্রামে শুরু হচ্ছে জেলা ইজতেমা 

কুড়িগ্রামে শুরু হচ্ছে জেলা ইজতেমা 

কুড়িগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৩৪ ১১ ডিসেম্বর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

কুড়িগ্রামের ইসলাম ধর্মীয় মানুষের বৃহৎ সমাবেশ কুড়িগ্রাম জেলা ইজতেমা শুরু হচ্ছে বৃহস্পতিবার কাল ১২ ডিসেম্বর। ফজরের নামাজের পর বয়ানের মধ্য দিয়ে এই ইজতেমার আনুষ্ঠনিকতা শুরু হবে।

বয়ান পেশ করবেন তাবলিগ জামাতের বিশ্ব মারকাজ দিল্লীর নিযামুদ্দিন মসজিদ ও বাংলাদেশ মারকাজ কাকরাইল মসজিদের মুরব্বিরা। তিন দিনব্যাপী এই ইজতেমা সফলভাবে সম্পন্ন করতে কুড়িগ্রামের তাবলিগ জামাতের সাথীরা জোর প্রস্তুতি চালাচ্ছেন।

তাবলিগ জামাতের কুড়িগ্রাম মারকাজ মসজিদ সংলগ্ন কুড়িগ্রামের ঐতিহ্যবাহী কুড়িগ্রাম সরকারি কলেজ মাঠে শুরু হয়েছে ইজতেমা ময়দানের সাজানোর কাজ। তাবলিগ জামাতের সাথীরা ময়দানে রাত-দিন পরিশ্রম করছেন

ইজতেমা ময়দানে কর্মরত নাগেশ্বরীর নেওয়াশী ইউপি তাবলিগ জিম্মাদার মোজাম্মেল হক জানান, প্রতিবছর কুড়িগ্রাম সরকারি কলেজ মাঠে তাবলিগ জামাতের জেলা ইজতেমা হয়ে থাকে। এবারো বৃহৎ পরিসরে এই মাঠে ইজতেমা সম্পন্ন করার কাজ চলছে।

তিনি আরো জানান, আগের চেয়ে এবার এই ইজতেমায় তাবলিগ জামাতের সাথীদের উপস্থিতি বাড়বে বলে কাজের পরিধি বৃদ্ধি করা হয়েছে।

ফুলবাড়ীর তাবলিগ জিম্মাদার সাথী আব্দুল জলিল সরকার জানান, এবার কুড়িগ্রামের ইজতেমা আগেরবারের চেয়ে দ্বিগুণ হবে। এজন্য ইজতেমায় আসা ধর্মপ্রাণ মানুষের ওযুখানা নির্মাণের কাজ করছেন তারা। ওযুখানায় একবারে এক সঙ্গে প্রায় এক হাজার মানুষের ওযুর ব্যবস্থা করছেন তারা।

এ ব্যাপারে কুড়িগ্রাম এসপি মোহাম্মদ মহিবুল ইসলাম খান বলেন, তাবলিগ জামাতের কুড়িগ্রাম জেলা ইজতেমা সফলভাবে সম্পন্ন করতে কুড়িগ্রাম জেলা পুলিশ প্রশাসন যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে। আইনশৃঙ্খলা রক্ষায় ইজতেমা ময়দানে সাদা পোশাকের পুলিশসহ পোশাকধারী বিপুল সংখ্যক পুলিশ থাকবে।

তিনি আরো বলেন, ময়দান প্রবেশের গেটগুলোতে কড়া পুলিশ প্রহরা ও নজরদারী জোরদার করা হবে। কেউ যাতে ইজতেমায় আসা ধর্মপ্রাণ মানুষের চলাচলে বিঘ্ন ও আইনশৃঙ্খলার অবনতি ঘটাতে না পারে এজন্য পুরো ইজতেমা ময়দান নিরাপত্তার চাদরে ঢাকা হবে।
 

ডেইলি বাংলাদেশ/জেএস