Alexa কুড়িগ্রামে মুক্তিযোদ্ধা অনর উদ্দিনকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

কুড়িগ্রামে মুক্তিযোদ্ধা অনর উদ্দিনকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

কুড়িগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৩৭ ৬ জুলাই ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

মুক্তিযুদ্ধে কুড়িগ্রামের ফুলবাড়ীর চন্দ্রখানা চৌধুরীটারী গ্রামের মুক্তিযোদ্ধা অনর উদ্দিনের মরদেহকে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করে দাফন সম্পন্ন করা হয়েছে। হৃদরোগে আক্রান্ত হয়ে শনিবার ভোরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। 

তার মরদেহ রংপুর থেকে নিজ বাড়িতে আনা হয় এবং শনিবার বিকেলে ৩ টায় নিহতের নিজ বাড়িতে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করা হয়।

মুক্তিযোদ্ধা অনর উদ্দিন জীবিত অবস্থায় অনুদ্দি ডাকাত নামে পরিচিত ছিলেন। তিনি ফুলবাড়ী সদর ইউপির সাবেক মেম্বার ছিলেন। মৃত্যুকালে তিনি তিন স্ত্রী, চার ছেলে ও মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

ফুলবাড়ী থানার এসআই গোলজার হোসেনের নেতৃত্বে একদল পুলিশ মুক্তিযোদ্ধা অনর উদ্দিনের মরদেহকে গার্ড অব অনার প্রদান করেন। এর আগে ফুলবাড়ীর মুক্তিযোদ্ধা সংসদের নেতারা মুক্তিযোদ্ধা অনর উদ্দিনের কফিন জাতীয় পতাকা দিয়ে ঢেকে দেন।

রাষ্ট্রীয় মর্যাদা প্রদানকালে ফুলবাড়ীর ইউএনও মাছুমা আরেফিনের প্রতিনিধি উপজেলা ভেটেরেনারি সার্জন মাহমুদুল হাসান, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মজিবর রহমান, ডেপুটি কমান্ডার মোহাম্মদ আলীসহ স্থানীয় মুক্তিযোদ্ধা, গণ্যমান্য ব্যক্তি ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

রাষ্ট্রীয় মর্যাদার আনুষ্ঠানিকতা শেষে মুক্তিযোদ্ধার জীবদ্দশা নিয়ে বক্তব্য রাখেন নিহতের ছেলে আপের মিয়া। এ সময় তিনি তার বাবার রুহের মাগফেরাতে সবার কাছে দোয়ার আহবান করেন। পরে জানাযা পরিচালনা করেন ফুলবাড়ী কাছারীমাঠ জামে মসজিদের ইমাম ক্কারী আফজাল হোসেন বাবুল।

ডেইলি বাংলাদেশ/জেএস