Alexa কুড়িগ্রামে গুঁড়িগুঁড়ি বৃষ্টিসহ বইছে ঠান্ডা বাতাস

কুড়িগ্রামে গুঁড়িগুঁড়ি বৃষ্টিসহ বইছে ঠান্ডা বাতাস

কুড়িগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০০:১৯ ১১ নভেম্বর ২০১৯   আপডেট: ০০:২১ ১১ নভেম্বর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ঘূর্ণিঝড় ‘বুলবুল’র প্রভাবে কুড়িগ্রামের নয়টি উপজেলায় সকাল থেকে ঠান্ডা বাতাসসহ থেমে থেমে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে।  ফলে ঘর থেকে মানুষেরা বের হতে পারছেন না। এতে স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হয়েছে। এছাড়া ঠান্ডাজনিত রোগের প্রাদুর্ভাব দেয়া দিয়েছে। 

ধরলা নদীর তীরবর্তী এলাকার গৃহিনী আয়শা বেগম জানান, ঘূর্ণিঝড় ‘বুলবুল’র প্রভাবে গুঁড়িগুঁড়ি বৃষ্টিতে ঠান্ডা অনুভূত হচ্ছে। পরিবারের সদস্যরা শরীরে মোটা কাপড় জড়িয়ে দিন কাটাচ্ছেন। এরপরও তার ঘরে থাকা নাতি ও বৃদ্ধা শাশুড়ি নিয়ে বিপাকে রয়েছেন তিনি। 

রৌমারীর শফিকুল ইসলাম জানান, ব্রহ্মপুত্র নদ বেষ্টিত রৌমারীতে ঠান্ডা বাতাসসহ গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে। এরইমধ্যে তিনি ও তার পরিবার মোটা কাপড় পড়েছেন। তারা অসুস্থতা রোধে সতর্কতা অবলম্বন করছেন। 

স্থানীয় কম্পিউটার-ইন্টারনেট ব্যবসায়ী মোকলেছ জানান, কুড়িগ্রামে ‘বুলবুল’র প্রভাব বিরাজ করায় ব্যবসা প্রতিষ্ঠান খোলেননি। এ আবহাওয়ায় ক্রেতা উপস্থিতি কম। তাই তিনি সকাল থেকে বাড়িতে স্ত্রী-সন্তানকে সময় দিচ্ছেন। 

এ ব্যাপারে কুড়িগ্রাম রাজাহাট কৃষি আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার ডেইলি বাংলাদেশকে জানান, ঘূর্ণিঝড় ‘বুলবুল’র প্রভাবে কুড়িগ্রামের জনপদে গুঁড়িগুঁড়ি বৃষ্টি ও ঠান্ডা বাতাস বাইছে। সোমবার থেকে আবহাওয়া স্বাভাবিক হতে পারে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ