Alexa কুমিল্লা পাসপোর্ট অফিসের ১১ দালালের জেল

কুমিল্লা পাসপোর্ট অফিসের ১১ দালালের জেল

কুমিল্লা প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০০:৫৩ ২১ অক্টোবর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

কুমিল্লা পাসপোর্ট অফিসে র‌্যাবের হাতে আটক ১১ দালালকে এক মাসের জেল দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। 

রোববার রাতে এ দণ্ডাদেশ দেন ডিসি কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আরা। দণ্ডিতরা হলেন- মো. আনোয়ার হোসেন, মো. আবুল হোসেন, নূর মোহাম্মদ, মো. মহিউদ্দিন, মো. জয়নাল আবেদিন, কাওসার আহমেদ টুটুল, মো. সোহেল রানা, ইমরান হোসেন, মো. সোহেল রানা, মো. মহসিন, মো. শহীদ।      

কুমিল্লা র‌্যাব-১১ সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার মহিদুল ইসলাম জানান, কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিসে পাসপোর্ট করতে আসা মানুষকে হয়রানির অভিযোগে একাধিকবার অভিযান পরিচালনা করা হয়েছিল। ওই সব অভিযানে ১৫ দালালের কারাদণ্ডসহ অর্ধশত দালাল সদস্যকে আটক করা হয়। এরপর বাকি দালালরা পাসপোর্ট অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের সহযোগিতায় অফিস ভবনের নিচ তলার মাদার রুমে বসে দালালির কাজ করছে। 

তিনি আরো জানান, দালালির কর্মকাণ্ডের অভিযোগ পেয়ে রোববার বিকেল থেকে রাত পর্যন্ত অভিযান চালিয়ে ১২ জনকে আটক করা হয়। এর মধ্যে পাসপোর্ট অফিসের কর্মচারী মো. রফেকউদ্দিন ও ১১ দালাল রয়েছে। এ সময় তাদের কাছ থেকে ৩০০ এর অধিক পাসপোর্টসহ প্রয়োজনীয় কাগজ উদ্ধার করা হয়। পরে অভিযানের সঙ্গে থানা ডিসি কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আরার ভ্রাম্যমাণ আদালতে ১১ দালালকে হাজির করা হয়। তিনি প্রত্যেক দালালকে এক মাসের কারাদণ্ডের আদেশ দেন।

ডেইলি বাংলাদেশ/এমকেএ