Alexa কুমিল্লায় শুরু হচ্ছে ১৮ দলের ক্রিকেট টুর্নামেন্ট

কুমিল্লায় শুরু হচ্ছে ১৮ দলের ক্রিকেট টুর্নামেন্ট

কুমিল্লা প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২২:৫৭ ১৭ জানুয়ারি ২০২০   আপডেট: ২৩:০৩ ১৭ জানুয়ারি ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ২৫ জানুয়ারি থেকে কুমিল্লায় শুরু হচ্ছে টি-টুয়ান্টি ক্রিকেট টুর্নামেন্ট।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের আয়োজনে লীগ পদ্ধতিতে হবে এ টুর্নামেন্টে। জেলার ১৭টি উপজেলা ও সিটি কর্পোরেশনসহ ১৮টি দল অংশ নেবে। 

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী স্মরণীয় করে রাখতে এমন ক্রীড়াযজ্ঞ হাতে নিয়েছেন বলে জানিয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চেয়ারপারসন ও ভিক্টোরিয়ান্স টেলেন্ট হান্ট ক্রিকেট একাডেমির কর্ণধার নাফিসা কামাল। 

তিনি বলেন, এ টুর্নামেন্টের মাধ্যমে কুমিল্লায় বিভিন্ন এলাকায় লুকিয়ে থাকা ক্রিকেট প্রতিভাদেরও তুলে আনা সম্ভব হবে। 

শুক্রবার দুপুরে নগরীর একটি কমিউনিটি সেন্টারে এ উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।        

এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান ও ভিক্টোরিয়ান্স টেলেন্ট হান্ট ক্রিকেট একাডেমির সভাপতি গোলাম সারওয়ার, কুমিল্লা ভিক্টোরিয়ান্স টেলেন্ট হান্ট ক্রিকেট একাডেমির সমন্বয়ক আতিকুর রহমানসহ কর্মকর্তারা।

নাফিসা কামাল বলেন, জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের উদ্যোগে এ টুনার্মেন্টের আয়োজন করা হয়েছে। জেলা প্রশাসন এ আয়োজনের সঙ্গে সরাসরি সম্পৃক্ত। কুমিল্লার লালমাইয়ে ভিক্টোরিয়ান্স টেলেন্ট হান্ট ক্রিকেট একাডেমির মাঠে এ টুর্নামেন্ট হবে। 

আয়োজকরা জানান, উদ্বোধনীতে আতশবাজিসহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে নায়ক শাকিব খান ও বিদ্যা সিনহা মিম উপস্থিত থাকবেন। ২৫ জানুয়ারি দুপুরে উদ্বোধনী অনুষ্ঠান। ২৬ জানুয়ারি থেকে খেলা শুরু হবে।  

গোলাম সারওয়ার বলেন,  প্লেয়ার ড্রাফটের মাধ্যমে ১৮টি দলের জন্য প্রতি দলে ৪ জন করে আইকন খেলোয়ার বাছাই করা হয়। প্রতিটি দল ওই ৪ জন আইকন খেলোয়ারের বাইরে প্রতিটি উপজেলা থেকে ৪ জন এবং জেলার বাইরে থেকে চারজন খেলোয়ার অর্ন্তভুক্ত করতে পারবেন। টি-২০ ফরম্যাট অনুযায়ী এ টুর্নামেন্ট হবে। আইসিসি ও বিসিবির সব আইন কানুন অনুসরণ করা হবে।  

ডেইলি বাংলাদেশ/এমকে