Alexa কুমিল্লায় আটজনকে পুড়িয়ে হত্যা: মালামাল ক্রোকের আদেশ পেছাল

কুমিল্লায় আটজনকে পুড়িয়ে হত্যা: মালামাল ক্রোকের আদেশ পেছাল

কুমিল্লা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:০৩ ১৮ নভেম্বর ২০১৯   আপডেট: ১৭:০৮ ১৮ নভেম্বর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে আগুন দিয়ে আটজনকে পুড়িয়ে হত্যা মামলায় পলাতক আসামিদের মালামাল ক্রোকের আদেশ জারি পিছিয়েছে। আসামি পক্ষের আইনজীবীরা সময় প্রার্থনা করায় আদেশ জারির তারিখ আগামী বছরের ২৮ জানুয়ারি ধার্য করা হয়েছে।

কুমিল্লার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আলী আকবর সোমবার এ আদেশ দেন। 

এ মামলার অন্যতম আসামি বিএনপি নেত্রী খালেদা জিয়া অন্য একটি মামলায় জেলহাজতে থাকায় তিনি হাজির হতে পারেননি। তার পক্ষে আইনজীবীরা সময় প্রার্থনা করলে আদালত খালেদা জিয়াসহ সব আসামির সময় মঞ্জুর করে। একইসঙ্গে পলাতক আসামিদের মালামাল ক্রোক আদেশ জারির পরবর্তী তারিখ আগামী ২৮ জানুয়ারি ধার্য করে আদালত। 

বিষয়টি নিশ্চত করেছেন খালেদা জিয়ার পক্ষের আইনজীবী অ্যাডভোকেট কাইমুল হক রিংকু। এই মামলায় খালেদা জিয়া জামিনে আছেন বলে ওই আইনজীবী জানান।  

উল্লেখ্য, গত ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি চৌদ্দগ্রামের জগমোহনপুরে বাসে পেট্রোল বোমা ছুড়ে আগুন লাগিয়ে ৮ যাত্রীকে হত্যা করা হয়। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই ইব্রাহীম বিশেষ ক্ষমতা আইনে খালেদা জিয়াসহ ৫৬ জনকে আসামি করে একটি মামলা করেন। এরপর তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে ৭৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দায়ের করেন। 

পরবর্তীতে একই থানার এসআই ফিরোজ মামলার অন্যতম আসামি বিএনপির কেন্দ্রীয় নেতা এমকে আনোয়ারের মৃত্যু হলে তাকে বাদ দিয়ে ৭৭ জনের নামে অভিযোগপত্র দাখিল করেন।
 
 

ডেইলি বাংলাদেশ/এসএএম