দূরবীনপ্রথম প্রহর

কুমিল্লার নাশকতা মামলায় খালেদার জামিন বহাল

নিজস্ব প্রতিবেদকডেইলি-বাংলাদেশ ডটকম
ফাইল ফটো

কুমিল্লার নাশকতা মামলায় বিএনপি নেত্রী খালেদা জিয়ার জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।

বৃহস্পতিবার সকালে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ৬ সদস্যের আপিল বিভাগ এ রায় দেন।

এরআগে জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনটি শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন চেম্বার বিচারপতি। তার প্রেক্ষিতে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে ওই আবেদনের শুনানি হয়।

আদালতে খালেদার পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী এবং তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার কায়সার কামাল। অন্যদিক রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এবং তার সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো.বশির উল্লাহ।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো.বশির উল্লাহ বলেন, ১৩ ডিসেম্বরের মধ্যে রাষ্ট্রপক্ষকে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) করতে বলেছেন আপিল বিভাগ। গত ২৮ নভেম্বর হাইকোর্ট বেঞ্চ খালেদা জিয়ার জামিন মঞ্জুর করেন।

১৩ সেপ্টেম্বর কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক কে এম সামছুল আলম তার জামিন আবেদন নামঞ্জুর করে আদেশ দেন। ওই আদেশের বিরুদ্ধে জামিন চেয়ে হাইকোর্টে আপিল করেন খালেদা জিয়া। গেলো ২৮ নভেম্বর হাইকোর্ট খালেদা জিয়ার জামিন মঞ্জুর করেন। রাষ্ট্রপক্ষ এ আদেশের বিরুদ্ধে আপিল করলে জামিন স্থগিত না করে চেম্বার আদালতে পাঠিয়ে দেন।

২০১৫ সালে কুমিল্লার চৌদ্দগ্রামে কাভার্ডভ্যান পোড়ানোর মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করে ৩২ জনের বিরুদ্ধে মামলা করে পুলিশ।

ডেইলি বাংলাদেশ/এমআরকে

daily-bd-hrch_cat_news-5-10