Alexa কিছুক্ষণ যেন শৈশবের তাপস!

কিছুক্ষণ যেন শৈশবের তাপস!

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:০৫ ১৯ জানুয়ারি ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ঢাকা দক্ষিণ সিটির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস প্রতিদিনের মতো আজও গণসংযোগ করতে করতে উপস্থিত হন রাজধানীর আরামবাগে। প্রচারণার এক পর্যায়ে পৌঁছান আরামবাগের ৯২ নম্বর বাড়ির নিচে। এ বাড়িতেই শৈশবে বেড়ে উঠেছেন তিনি। চারপাশে পরিচিত মুখ। এসব দেখে আবেগে আপ্লুত হন তিনি। জড়িয়ে ধরেন তাদের। স্মৃতিচারণ করেন অনেক। তিনি যেন কিছুক্ষণের জন্য ফিরে যান শৈশবে। 

কিছু স্মৃতি কোনো দিন ভোলা যায় না! মনে পরে সেই পুরনো দিনগুলোর কথা? কী করে ভোলাবে? তাইতো সেই বাড়ির লোকজনকে জড়িয়ে ধরেন, কথা বলেন। কেমন আছেন তারা সেই খোঁজ নিয়েছেন। বাড়ির মুরব্বীরাও তাকে কাছে পেয়ে আবেগে জড়িয়ে ধরেন। মাথায় হাত দিয়ে দোয়া করেন, দীর্ঘায়ু কামনা করেছেন।

তাপসের সঙ্গে থাকা নেতাকর্মীদেরও এ সময় কিছুক্ষণের জন্য আবেগাপ্লুত হতে দেখা যায়। মুহুর্মুহু বাদ্যযন্ত্রের প্রচারণা রূপ নেয় আবেগে। মুহূর্তের মধ্যে চুপ হয়ে যায় নেতাকর্মীরা। 

জানা গেছে, ফজলে নূর তাপস ‘মুক্তিযুদ্ধের পর পরিবারের সঙ্গে ওই বাড়িতে শৈশবের দিনগুলো কাটিয়েছেন। তাপস তার দাদা, বাবা শেখ ফজলুল হক মনিরের সঙ্গে দীর্ঘদিন ওই বাড়িতে বসবাস করেছেন। পরে বসবাসের জন্য ধানমন্ডিতে চলে আসেন।

এর আগে রোববার সকালে রাজধানীর মতিঝিল নটরডেম কলেজের উত্তর পাশে ১০ম দিনের মতো নির্বাচনী প্রচারণা চালান। পরে তিনি আরামবাগের দিকে যান।

ডেইলি বাংলাদেশ/জাআ/এসআই