Alexa কাশ্মীরকে সহায়তা করবে ‘সাইবার ৭১’

কাশ্মীরকে সহায়তা করবে ‘সাইবার ৭১’

সোশ্যাল মিডিয়া ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:৪৭ ৬ আগস্ট ২০১৯   আপডেট: ২০:৫৩ ৬ আগস্ট ২০১৯

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল এবং রাজ্য দুটিকে কেন্দ্রশাসিত অঞ্চলে ভাগ করার বিল পাস হয়েছে ভারতের লোকসভায়। আইনটি পাস করার আগে থেকে জম্মু ও কাশ্মীরে ২০১৬ সালের ৪ এপ্রিল থেকে ২০১৮ সালের ১৯ জুন পর্যন্ত মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করা মেহবুবা মুফতিকে গৃহবন্দি করে রেখেছিল ভারত সরকার। পরে তাদের সোমবার রাতে গ্রেফতার করা হয়েছে।

এছাড়া কাশ্মীরে জারি করা হয়েছে ১৪৪ ধারা। বন্ধ করে দেয়া হয়েছে ইন্টারনেট ও কেবল টিভি পরিষেবা। পরবর্তী নির্দেশিকা জারি না হওয়া পর্যন্ত সমস্ত ধরনের সভা-সমাবেশের উপরে নিষেধাজ্ঞা জারি করেছে ভারত সরকার। সেইসঙ্গে স্কুল কলেজ বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। 

কাশ্মীরিদের রক্ষায় বিশ্বের মুসলমানদের প্রতি আহ্বান জানিয়েছেন ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের সর্বদলীয় হুররিয়াত কনফারেন্সের(এপিএইচসি) প্রধান সাইয়েদ আলী গিলানি। টুইটারে দেয়া এক পোস্টে গিলানি বলেন, এই গ্রহে বসবাস করা সব মুসলমানের কাছে কাশ্মীরির রক্ষার বার্তা হিসেবে নিতে হবে এই টুইটকে। 

তিনি বলেন, যদি সবাই আমরা হত্যাকাণ্ডের শিকার হই, আর আপনারা নীরব থাকেন, তাতে মহান আল্লাহর কাছে আপনাদের জবাব দিতে হবে। কাশ্মীরে মানব ইতিহাসের সবচেয়ে ভয়াবহ গণহত্যা ঘটাতে যাচ্ছে ভারত। আল্লাহ আমাদের সুরক্ষা করুক।

কাশ্মীরিদের প্রতি সমর্থন জানিয়েছে পাকিস্তানের সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, কাশ্মীরিদের প্রতি দায়বদ্ধতা পূরণে যে কোনো কিছু করতে পাক সেনাবাহিনী প্রস্তুত। 

এই অবস্থায় নিজেদের অবস্থান জানিয়ে ফেসবুক পেইজে বার্তা দিয়েছে বাংলাদেশের হ্যাকার গ্রুপ ‘সাইবার ৭১’। গ্রুপটি লিখেছে-

কাশ্মীর ইস্যুতে আমাদের অবস্থানঃ

কাশ্মীর ইস্যুতে যেহেতু বাংলাদেশের কোন প্রকার বাহ্যিক / অভ্যন্তরীণ হুমকি নেই, অতএব আমরা সরাসরিভাবে ভারতীয় সাইবার স্পেসে কোন প্রকার আক্রমণ পরিচালনা করবো না। 

তবে, আলাদাভাবে যদি কাশ্মীরের কোন হ্যাকার গ্রুপ তৈরী হয় সেক্ষেত্রে মানবিক দিক বিবেচনার ভিত্তিতে তাদের ট্রেনিং এবং সকল প্রকার সাপোর্ট আমরা বিনা শর্তেই প্রদান করবো। সবাইকে আন্তরিক ধন্যবাদ, "সাইবার ৭১"

ডেইলি বাংলাদেশ/এমএস

Best Electronics
Best Electronics