Alexa কালিহাতী শিক্ষা অফিসে আগুন

কালিহাতী শিক্ষা অফিসে আগুন

টাঙ্গাইল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:০১ ২৫ অক্টোবর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

টাঙ্গাইলের কালিহাতী উপজেলা শিক্ষা অফিসে শুক্রবার ভোরে আগুন লেগেছে। এতে ১৭০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় এক হাজার শিক্ষকের সার্ভিস বইসহ আসবাবপত্র পুড়ে গেছে।

প্রত্যক্ষদর্শী রৌহা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রিয়াজ উদ্দিন বলেন, প্রতিদিনের ন্যায় ফজরের নামাজ আদায় করতে উপজেলা শিক্ষা অফিসের পাশের কোর্ট মসজিদে যাচ্ছিলাম। মসজিদে ঢোকার আগে উপজেলা শিক্ষা অফিসের দোতলায় কালো ধোয়া দেখতে পাই। সঙ্গে সঙ্গে শিক্ষা অফিসের কর্মকর্তাসহ ফায়ার সার্ভিসকে অবহিত করি। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।  

উপজেলা সহকারী শিক্ষা অফিসার আব্দুল আওয়াল জানান, আগুন লাগার সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে আসি। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ফায়ার সার্ভিস জানিয়েছে। আগুনের ঘটনায় কক্ষে থাকা একটি প্রিন্টার, তিনটি টেবিল, আটটি চেয়ার, একটি দরজা, দুটি জানালা, পাঁচটি আলমারি, তিনটি তাক ও দুটি ফ্যানসহ ১৭০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় এক হাজার শিক্ষকের সার্ভিস বই পুড়ে গেছে। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে। 

তিনি আরো জানান, সার্ভিস বইয়ের ক্ষতি টাকা দিয়ে পরিমাপ করা যাবে না। এটা অকল্পনীয় ক্ষতি। এজন্য আমাদের অমানবিক-অমানুষিক কষ্ট করতে হবে। এটা পুনরায় লিখতে অনেক খরচ হবে। আমরা শিক্ষকদের বলেছি, নীতিমালা ও বিধি মোতাবেক সার্ভিস বইগুলো লেখার ব্যবস্থা করবো।

উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার আবুল কালাম জানান, ভোর ৬ টায় আগুন লাগার সংবাদ পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে যাই। প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। বিদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের ঘটনাটি ঘটে। এ ঘটনায় দুই লাখ টাকার মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া চার লাখ টাকার মালামাল উদ্ধার করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ