Alexa কার্তিকের অন্তঃসত্ত্বা স্ত্রীকে বিয়ে করেছিলেন মুরালি!

কার্তিকের অন্তঃসত্ত্বা স্ত্রীকে বিয়ে করেছিলেন মুরালি!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৫২ ২৭ জানুয়ারি ২০২০   আপডেট: ১৫:০৩ ২৭ জানুয়ারি ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

ভারতের জাতীয় দলের দুই ক্রিকেটার দিনেশ কার্তিক ও মুরালি বিজয়। একজন টপ অর্ডার ব্যাটসম্যান আরেকজন বিধ্বংসী ব্যাটিংয়ের পাশাপাশি থাকেন উইকেট সামলানোর দায়িত্বে। একসঙ্গে খেলেছেন অনেক ম্যাচ। কিন্তু এক ত্রিকোণ সম্পর্কের জেরে একে অপরের ছায়াও মাড়ান না এখন। 

মুরালি বিজয়ের সঙ্গে স্ত্রীর সম্পর্কের কারণে ভেঙে যায় কার্তিকের সংসার। বিচ্ছেদের কয়েক মাসের মধ্যেই মুরালি বিজয়ের সঙ্গে বিয়ের কাজটি সেরে ফেলেন অন্তঃসত্ত্বা নিকিতা বানজারা। যদিও তিনজনের এই টানাপোড়েন সচেতনভাবে গোপন রাখতে পেরেছিলেন তারা। 

শৈশবের বন্ধু ছিলেন দিনেশ কার্তিক ও নিকিতা বানজারা। তাদের দুই পরিবারের মধ্যেও ছিলো ঘনিষ্ঠতা। দুই পরিবারের সম্মতিতে ২০০৭ সালে গাঁটছড়া বাঁধেন কার্তিক-নিকিতা। ২২ বছর বয়সী দিনেশ তখন ভারতীয় দলের নিয়মিত সদস্য। 

নিকিতা বানজারার সঙ্গে দীনেশ কার্তিক

নিকিতা বানজারা বেড়ে ওঠেন কুয়েতে। বাণিজ্যে স্নাতক সম্পন্ন করা নিকিতা বিয়ের পরে ধীরে ধীরে পরিচিত হন ভারতীয় ক্রিকেটাঙ্গনে। কিছুদিনের মধ্যেই তার সঙ্গে পরিচয় ভারতীয় দলের আরেক নিয়মিত সদস্য মুরালি বিজয়। যেটা একসময় পরিণয়ে পরিণত হয়। 

জাতীয় দলের পাশাপাশি ঘরোয়া ক্রিকেটেও দিনেশ কার্তিকের সতীর্থ ছিলেন মুরালি। দু’জনই তামিলনাড়ুর। একইসঙ্গে খেলেছেন আইপিএলেও। ২০১২ সালে রঞ্জি ট্রফির সময় কার্তিক জানতে পারেন মুরালি-নিকিতার সম্পর্কের কথা। কিন্তু বিষয়টা বাইরে গড়াতে দেননি তিনি। পারস্পারিক সমঝোতার মাধ্যমেই আলাদা হয়ে যান দিনেশ-কার্তিক ও নিকিতা বানজারা। ততোদিনে অবশ্য নিকিতা অন্তঃসত্ত্বা। 

মুরালি বিজয় ও নিকিতা বানজারা

সেবছরই মুরালি বিজয়ের সঙ্গে বিয়ের পিঁড়িতে বসেন নিকিতা। নিকিতা অন্তঃসত্ত্বা—বিষয়টা হাসিমুখেই গ্রহণ করেছিলেন মুরালি। ২০১৩ সালে তাদের ঘর আলো করে আসে প্রথম সন্তান নবীন। 

জানা যায়, আইপিএলের কোনো এক মৌসুমে পরিচয় হয়েছিলো মুরালি-নিকিতার। কিন্তু ঠিক কত বছর তারা তাদের সম্পর্কের বিষয়টা দিনেশ কার্তিকসহ সবার আড়ালে রাখে সেটা কখনই জানা যায়নি। 

নবীনের পর আরো এক পুত্র ও এক কন্যা সন্তানের জন্ম দিয়েছেন নিকিতা বানজারা। তিন সন্তান নিয়ে সুখেই আছেন মুরালি-নিকিতা।

দীনেশ কার্তিক ও দীপিকা পাল্লেকেল

বিচ্ছেদের পর কার্তিকের জীবনও থেমে থাকেনি। ২০১২ সালে ভারতের তারকা স্কোয়াশ খেলোয়াড় দীপিকা পাল্লেকেলের সঙ্গে পরিচয় হয় কার্তিকের। ২০১৫ সালে বিয়ের পিঁড়িতে বসেন কার্তিক-দীপিকা। হিন্দু এবং খ্রিস্টান, দুই রীতিতেই তাদের বিয়ে সম্পন্ন হয়। 

নিকিতা এবং দীপিকা, দু’জনই স্ব স্ব ক্ষেত্রে সফলতার সঙ্গে সময় পার করলেও ক্যারিয়ারের অন্তিম সময় পার করছে তাদের দুইজনের স্বামী। জাতীয় দলে এখন অনিয়মিত মুরালি-কার্তিক। দিনেশ কার্তিক শেষ টেস্ট খেলেছেন ২০১৮ সালের আগস্টে, ইংল্যান্ডের বিপক্ষে। মুরালি বিজয়ের শেষ টেস্ট সে বছরের ডিসেম্বরে। কার্তিকের জাতীয় দলে সুযোগ পাওয়ার সম্ভাবনা থাকলেও মুরালি বিজয়ের ক্যারিয়ারের শেষ দেখে ফেলেছেন অনেকে। 

ডেইলি বাংলাদেশ/এম