Alexa কারাতে ইভেন্ট শেষে বাংলাদেশের ফলাফল

এসএ গেমস

কারাতে ইভেন্ট শেষে বাংলাদেশের ফলাফল

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:৫২ ৫ ডিসেম্বর ২০১৯   আপডেট: ১০:৫৪ ৫ ডিসেম্বর ২০১৯

ফাইল ফটো

ফাইল ফটো

ত্রয়োদশ এসএ গেমসে এখন পর্যন্ত বাংলাদেশের সফলতম ইভেন্ট কারাতে। সাতদোবাতোর ইন্টারন্যাশনাল স্পোর্টস কমপ্লেক্সে অনুষ্ঠিত হয় এই ডিসিপ্লিনের সব ম্যাচ। এক নজরে দেখে নিন যেমন ছিল বাংলাদেশের কারাতে ইভেন্ট- 

এবারের আসরে বাংলাদেশকে প্রথম পদক এনে দেন কারাতের হোমায়রা আক্তার অন্তরা। প্রথম দিনেই তিনি ব্রোঞ্জ লাভ করেন। ছেলেদের এককেও ব্রোঞ্জ জেতে বাংলাদেশ। চারজন প্রতিযোগীর মধ্যে তৃতীয় হয়ে ব্রোঞ্জপদক জেতেন বাংলাদেশের হাসান খান।

কারাতের পুরুষ বিভাগে ঊর্ধ্ব-৬০ কেজি শ্রেণিতে পাকিস্তানের প্রতিযোগীকে হারিয়ে এই বিভাগে প্রথম স্বর্ণপদক আনেন কুমিল্লার মোহাম্মদ আল আমিন। এরপর প্রথম পদকজয়ী হোমায়রার হাত ধরে আসে আরেকটি স্বর্ণ।

মেয়েদের কুমিতে অনূর্ধ্ব ৫৫ কেজির ফাইনালে পাকিস্তানের কাউসার সানাকে ৪-৩ পয়েন্টে হারিয়ে কারাতে ইভেন্টে বাংলাদেশকে তৃতীয় সোনার পদক এনে দেন মারজান আক্তার পিয়া।

বুধবার মেয়েদের দলগত কুমিতে রৌপ্যপদক জেতে বাংলাদেশ। এই ইভেন্টের সেমিফাইনালে বাংলাদেশের মারজান আক্তার প্রিয়া-হোমায়রা আক্তার অন্তরা ও মাউনজেরা বর্না ২-১ ব্যবধানে শ্রীলঙ্কাকে হারায়।

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে ঘাড়ে আঘাত পেয়ে খেলা না শেষ করেই ম্যাট ছাড়তে হয় গতকাল স্বর্ণজয়ী প্রিয়াকে। তার পরিবর্তে ফাইনালে খেলেন নাইমা খাতুন। ফাইনালে মেয়েরা পাকিস্তানের কাছে হারে ২-১ পয়েন্টে। ছেলেদের দলগত কুমিতেও ব্রোঞ্জ পেয়েছে বাংলাদেশ।

এর আগে ছেলেদের অনূর্ধ্ব-৫০ কেজি কুমিতে ব্রোঞ্জ পেয়েছেন সবুজ মিয়া। মেয়েদের কুমিতে ৬৮ (+) ওজন শ্রেণিতে আবিদা সুলতানা ব্রোঞ্জ পেয়েছেন। 

সব মিলিয়ে ৩টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ১২টি ব্রোঞ্জ নিয়ে এবারের আসরের কারাতে ইভেন্ট শেষ করল বাংলাদেশ।

ডেইলি বাংলাদেশ/এএল