Alexa কাপড় খোলার হুমকি দিয়ে চাঁদাবাজি (ভিডিও)

কাপড় খোলার হুমকি দিয়ে চাঁদাবাজি (ভিডিও)

নিউজ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৫৪ ৮ জুলাই ২০১৯   আপডেট: ১৯:০৬ ৮ জুলাই ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সাভারের আশুলিয়া ইউনিয়নের কুমকুমারি বাজারে প্রতি শনিবার হিজড়ারা চাঁদা তুলতে আসে। প্রতি দোকান থেকে তারা ১০ টাকা করে নেয়। এখানে এটা যেন, এক অঘোষিত আইন। আমিও যথারীতি এভাবেই দিয়ে আসছি। এই বাজারে প্রায় ৩০০ এর উপরে দোকান আছে। শুধু আমার দোকানে আসলে যেন তারা আলাদীনের চেরাগ দেখতে পায়।

গত দুই সপ্তাহ ধরে ছবিতে দেয়া এই হিজড়াটি ২০ টাকা দাবি করে। আমি বলি সবাই ১০ টাকা দেয় আমি কেন ২০ টাকা দেব। সে বলে তোরে দিতে হইব। আমি তাকে গত শনিবারে অনেক বুঝানোর চেষ্টা করেছি কিন্তু কোন কাজ হয় নাই। সে কাপর খুলবে আমার মান ইজ্জত মারবে এই ধরনের হুমকি দিয়ে, অকথ্য ভাষায় গালিগালাজ করে ২০ টাকাই নিয়ে যায়।

গতকাল, আমি নাশতা আনতে বাইরে যাওয়ায় আমার স্ত্রীর সাথে এই নিয়ে তর্ক বির্তক হয়। আমার স্ত্রী অই হিজড়াটিকে বুঝানোর চেষ্টা করে। এক পর্যায়ে হিজড়াটি নোংরা আর অশ্রাব্য ভাষায় গালিগালাজ করতে থাকে। পারে না সে গায়ে হাত দিয়ে দেয়। অন্য হিজড়ারা ছুটে এলে ওদের জিজ্ঞেস করি তোমরা ১০ টাকা নাও, ও কেন ২০ টাকা চায়, কোন সদুত্তর পাইনি। বাকি ব্যাবহার আপনারা ভিডিও তে দেখতে পাবেন। ভয়ে কেউ প্রতিবাদ করে না। এদের সংগঠন অনেক বড়।

আপনি ওদের কিছু করলে দলবল নিয়ে হাজির হবে। পুরো সাভারেই এরা এভাবে প্রতি বাজারে চাঁদাবাজি করে। পুরো ঢাকা শহরেই এমন চাঁদাবাজি চলছে আপনারা ও জানেন। অনেকেই বলতে পারেন ২০ টাকার জন্য এমন না করে দিয়ে দিলেই হয়। কিন্তু আমার কথা হল, সবাই যা দেয় আমার কাছ থেকে তাই নেক, আমার উপর এই জুলুম কেন? এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কেউ কি নেই?

ভিডিও দেখতে ক্লিক করুন এখানে

ডেইলি বাংলাদেশ/এস