Alexa কাঁদলেন ডিসি, ভিডিও ভাইরাল

কাঁদলেন ডিসি, ভিডিও ভাইরাল

নরসিংদী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:২৫ ১৩ ডিসেম্বর ২০১৯   আপডেট: ১৮:৫৪ ১৩ ডিসেম্বর ২০১৯

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

সাধারণ কোনো সংবর্ধনা নয়। এটা ছিল মুক্তিযোদ্ধাদের রত্নগর্ভা মা-দের সংবর্ধনা অনুষ্ঠান। সেই অনুষ্ঠানে কান্নায় ভেঙে পড়লেন নরসিংদীর ডিসি সৈয়দা ফারহানা কাউনাইন।

আবেগ মাখা বক্তব্য রাখতে গিয়ে বার বার আপ্লুত হয়ে পড়েন ডিসি। তার কান্না ছুঁয়ে গেছে আমন্ত্রিত অতিথিদেরও। 

ডিসি বলেন, জাতির শ্রেষ্ঠ রত্নগর্ভা মা-দের সম্মান জানানোর ভাষা আমাদের জানা নেই। তবে এ দেশের প্রতি ইঞ্চি মাটি, তরুলতা, পাখি, ফুল, নদী জানে তাদের প্রতি আমাদের ঋণ। কৃতজ্ঞ চিত্তে বীরপ্রসূ মা-দের স্মরণ ও শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি রইল সশ্রদ্ধ সালাম। 

তিনি আরো বলেন, আমার দাদির তিন ছেলে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। কিন্তু বাংলাদেশের মানুষের সৌভাগ্য হলো না আমার দাদিকে একটু সম্মান দেয়ার। আমি আজ রত্নগর্ভা মা-দের সংর্বধনা দিয়ে নিজেকে গর্ববোধ করছি। 

এ কথা বলেই তিনি কান্নায় ভেঙে পড়েন।

শুক্রবার নরসিংদীর জেলা শিল্পকলা একাডেমিতে মুক্তিযোদ্ধাদের রত্নগর্ভা মা-দের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন ডিসি।
 
জেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিট কমান্ডের উদ্যোগে এ সংবধনা অনুষ্ঠানে সভাপতিত্বে করেন সদরের ইউএনও এএইচ এম জামেরি হাসান। 

আরো বক্তব্য রাখেন, নরসিংদী জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মতিন ভূইয়া, ৭১’র মুক্তিযুদ্ধ সেক্টরস কমান্ডার ফোরাম নরসিংদী শাখার সভাপতি আব্দুল মোতালিব পাঠান, রায়পুরা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. নজরুল ইসলাম, ডিডিএলজি মাহবুব উল করিম, নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর সূর্য্যকান্ত দাস, অতিরিক্ত ডিসি (সার্বিক) ইমরুল কায়েস, অতিরিক্ত ডিসি (রাজস্ব) কমল কুমার ঘোষ নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মোহাম্মদ আলী, ইন্ডিপেনডেন্ট কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা, নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি মাখন দাস, সাধারণ সম্পাদক মাজহারুল পারভেজ মন্টি প্রমুখ। 

সংবর্ধনার আগে প্রত্যেক রত্মগর্ভা মাকে ফুল ও উত্তরীয় দিয়ে সম্মান প্রদর্শন করা হয়। তাদের প্রত্যেককে একটি শাড়ি, একটি কম্বল ও একটি চাদর উপহার দেয়া হয়।

অনুষ্ঠানে ৯৯ জন মুক্তিযোদ্ধার রত্নগর্ভা মাকে সংবর্ধনা দেয়া হয়।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন 

ডেইলি বাংলাদেশ/জেএইচ