Alexa কাতারের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ হবে: জেমি ডে

কাতারের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ হবে: জেমি ডে

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:০০ ৯ অক্টোবর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইপর্বের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক হিসেবে বিশ্বকাপ নিশ্চিত হওয়া কাতারের বিপক্ষে মাঠে নামবে লাল-সবুজের প্রতিনিধিরা। বাছাইয়ের প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে ১-০ ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় ড্র’এর লক্ষ্য নিয়ে কাতারের মুখোমুখি হবে বাংলাদেশ। তবে ম্যাচটি হবে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এমনটাই মনে করেন কোচ জেমি ডে।

বুধবার বাফুফে কনফারেন্স রুমে প্রি ম্যাচ প্রেস কনফারেন্সে এমন কথা বলেন বাংলাদেশের ফুটবল কোচ জেমি ডে ও অধিনায়ক জামাল ভূইয়া।

জেমি ডে বলেন, কাতার অনেক শক্তিশালী দল। তারা খুব দ্রুত উন্নতি করেছে। তাদের দলে বেশ কিছু ভালো খেলোয়াড় আছে। প্রতিরোধ করতে পারলেই আমাদের ভাল কিছু হবে। আশা করি বাংলাদেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ খেলবে।

জামাল ভূইয়া বলেন, বাংলাদেশ এখন যথেষ্ট প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দল। কাতার অনেক শক্ত প্রতিপক্ষ। ভারত তাদের সঙ্গে ড্র করেছে। তাই আশা করি আমরাও ড্র করবো।

কাতারের বিপক্ষের এই ম্যাচকে সামনে রেখে ২৩ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। এর মধ্যে গোলরক্ষক ৩ জন, রক্ষণভাগের ৭ জন, মিডফিল্ডার ৮ জন ও স্ট্রাইকার ৫ জন। এই দল নিয়েই এশিয়ার সেরা কাতারের মুখোমুখি হবে বাংলাদেশ।

২৩ সদস্যের বাংলাদেশ দল:

গোলরক্ষক: আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান ও শহীদুল আলম।

রক্ষণভাগ: এসএম মঞ্জুরুর রহমান, রহমত মিয়া, ইয়াসিন খান, টুটুল হোসেন বাদশা, রিয়াদুল হাসান, ইয়াসিন আরাফাত ও রায়হান হাসান।

মিডফিল্ড: জামাল ভুঁইয়া, বিপলু আহমেদ, রবিউল হাসান, সোহেল রানা, আরিফুর রহমান, মামুনুল ইসলাম মামুন, মোহাম্মদ ইব্রাহিম ও জুয়েল রানা।

ফরোয়ার্ড: তৌহিদুল আলম সবুজ, নাবীব নেওয়াজ জীবন, মতিন মিয়া, মাহবুবুর রহমান ও সাদ উদ্দিন।

বাংলাদেশ ও কাতারের ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৭টায়। সরাসরি সম্প্রচার করবে বাংলা টিভি ও বিটিভি।

ডেইলি বাংলাদেশ/এমআরকে