কাতারের ক্লাবেই আরো এক বছর থাকছেন জাভি

কাতারের ক্লাবেই আরো এক বছর থাকছেন জাভি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:৩৪ ৬ জুলাই ২০২০  

জাভি হার্নান্দেজ

জাভি হার্নান্দেজ

স্প্যানিশ লা লিগায় বার্সেলোনার খারাপ পারফরম্যান্সের পিছনে অনেকেই কোচ কিকে সেতিয়েনকে দোষারোপ করছেন। সম্প্রতি গুজব রটে যে চলতি মৌসুম শেষে বার্সার কোচ হিসেবে যোগ দিতে পারেন দলটির সাবেক মিডফিল্ডার জাভি হার্নান্দেজ। তবে সেই শঙ্কা উড়িয়ে দিয়ে আরো এক বছরের জন্য বর্তমান ক্লাব আল-সাদের সঙ্গে চুক্তি নবায়ন করেছেন তিনি। 

রোববার এক আনুষ্ঠানিক বিবৃতিতে আগামী মৌসুমেও কোচ হিসেবে জাভির থেকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে আল-সাদ।

বার্সেলোনা থেকে ২০১৫ সালে বিদায় নিয়ে খেলোয়াড় হিসেবে আল-সাদে যোগ দেন জাভি। এরপর গত বছরের জুলাইয়ে দলটির কোচের দায়িত্ব পান তিনি। এর আগে বিভিন্ন সময়ে বার্সেলোনার কোচ হিসেবে কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন জাভি। তাই সেতিয়েনের না থাকার খবরে অনেকেই ভেবে নিয়েছিলেন জাভিই হচ্ছেন পরবর্তী বার্সা কোচ। 

এর আগে গত জানুয়ারিতে সেতিয়েনকে নিয়োগ দেয়ার আগে জাভিকে কাতালান দলটির কোচ হওয়ার প্রস্তাব দেয়া হয়েছিল। কিন্তু প্রস্তাবটি ‘একটু তাড়াতাড়ি হয়ে গেছে’ বলে মন্তব্য করেছিলেন জাভি। ক্লাবটির হয়ে সবচেয়ে বেশি ম্যাচ (৮৫৫) খেলা সাবেক এই তারকা জানিয়েছিলেন, নিজেকে আরো প্রস্তুত করে তবেই দলের দায়িত্ব নিতে চান। 

বার্সেলোনায় ১৭ বছরের ক্যারিয়ারে আটটি লা লিগা ও চারটি চ্যাম্পিয়ন্স লিগসহ সবমিলিয়ে ২৫টি ট্রফি জেতা এই মিডফিল্ডার স্পেনের হয়ে ২০১০ বিশ্বকাপ জিতেছিলেন।

ডেইলি বাংলাদেশ/এএল