কাঁধে ফুটবল নাচিয়ে গিনেস বুকে রেকর্ড গড়লেন বরিশালের জুবায়ের

কাঁধে ফুটবল নাচিয়ে গিনেস বুকে রেকর্ড গড়লেন বরিশালের জুবায়ের

বরিশাল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:২৫ ৪ আগস্ট ২০২০  

আশিকুর রহমান জুবায়ের (ছবি: সংগৃহীত)

আশিকুর রহমান জুবায়ের (ছবি: সংগৃহীত)

কাঁধের ওপর ফুটবল নাচিয়ে গিনেস রেকর্ড বুকে নাম লিখিয়েছেন বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের ব্যবস্থাপনা বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র আশিকুর রহমান জুবায়ের।

গত ৩০ জুলাই বৃহস্পতিবার জুবায়েরকে এই স্বীকৃতি দেয় গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস কমিটি। এর আগে একই ক্যাটাগরিতে গিনেস বুকে নাম লিখিয়েছিলেন নোয়াখালীর কনক কর্মকার।

জুবায়ের বলেন, নিজের খেয়াল থেকেই এগুলো করেছি। ছোটবেলাতে ক্রিকেটার হওয়ার ইচ্ছা থাকলেও নানা সীমাবদ্ধতার কারণে বেশিদূর এগোতে পারিনি। তবে ইচ্ছা ছিল আলাদা কিছু করার। বাড়িতে লেখাপড়ার জন্য বাবা-মায়ের কড়া শাসন থাকলেও ঘরের দরজা বন্ধ করেই নিয়মিত চালিয়ে যেতাম প্রাকটিস। এ ক্ষেত্রে পেছনে কোনো প্রশিক্ষক ছিল না। বরং ইউটিউব দেখে নিজের প্রচেষ্টায় এগিয়েছি।

তিনি বলেন, ইউটিউব দেখে শুরু হয় কাঁধের ওপর ফুটবল নাচানো। আমার টার্গেট ছিল দীর্ঘক্ষণ ধরে কাঁধের ওপর ফুটবল নিয়ন্ত্রণে রাখার। ওই টার্গেট অনুযায়ী আমি আমার কক্ষের দরজা আটকে প্র্যাকটিস চালিয়ে যেতে থাকি। এতে আমার সাফল্য আসে। আমার মনে হচ্ছিল ফুটবল আমার কথা শোনে। আমি যতক্ষণ ইচ্ছে কাঁধের উপর ফুটবল নাচাতে সক্ষম হই।

তিনি আরো জানান, কাঁধের ওপর দীর্ঘক্ষণ ফুটবল নাচানোর ভিডিও গিনেস রেকর্ড কমিটির নিকট প্রেরণ করি। গিনেস রেকর্ড কমিটি থেকে এক্সপার্ট পাঠিয়ে আমার পরীক্ষা নেয়া হয়। সেখানে বিশ্বের মধ্যে আমি এক মিনিটের মধ্যে সবচেয়ে বেশি কাঁধে ফুটবল নাচানোর রেকর্ড গড়ি।

জুবায়েরের বাবা জালাল আহম্মদ বলেন, খেলাধুলা থেকে দেশে খুব বেশি সাফল্য পাওয়া যায় না। এমন ধারণা থেকেই ছেলেকে পড়াশোনার প্রতি বেশি মনোযোগী হতে বলেন। কিন্তু সে লুকিয়ে লুকিয়ে এসব প্রাকটিস চালিয়েছে, এখন একটি বিশ্ব রেকর্ড করেছে। এ থেকে কী হবে জানি না, তারপরও চাই সে করুক এবং পড়াশোনার পাশাপাশি চালিয়ে যাক।

ডেইলি বাংলাদেশ/আরএম