Alexa কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে বন্ধ ফেরি চলাচল

কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে বন্ধ ফেরি চলাচল

মাদারীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:৩৫ ৮ অক্টোবর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে বন্ধ রয়েছে ফেরি চলাচল। নাব্যতা সংকট ও স্রোতের কারণে সোমবার রাত ৯টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়।

তবে মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে একটি মাত্র ফেরি চলাচল শুরু করে। তবে মঙ্গলবার সারাদিন ফেরি চলাচল করতে পারবে কি না তা জানেন না ফেরি কর্তৃপক্ষ। এদিকে ফেরি বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রী, পরিবহন চালক ও শ্রমিকরা।

কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় ১৮টি ফেরি চলাচল করে। মাঝে মাঝে নাব্যতা সংকট ও স্রোতের কারণে চলাচল ব্যাহত হয়। ফলে এ নৌরুট ব্যবহারকারীদের প্রায়ই দুর্ভোগে পড়তে হয়।

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানা যায়, পদ্মানদীতে নাব্যতা সংকট ও তীব্র স্রোত অব্যাহত থাকায় চলতে পারছে না ফেরিগুলো। মঙ্গলবার রাত ৯টা থেকে ফেরি চলাচল বন্ধ থাকায় ঘাট এলাকায় যাত্রী ও পণ্যবাহী পরিবহন আটকে আছে। তবে কখন যে এ সমস্যার সমাধান হবে জানেন না কেউ।

এদিকে, সকাল সাড়ে ৯টায় এই রিপোর্ট লেখা পর্যন্ত ফেরি ‘কাকালী’ শিমুলিয়ার উদ্দেশে যাত্রা শুরু করলেও আর কোনো ফেরি চলাচল করার সম্ভাবনা নেই বলে জানান ঘাট কর্তৃপক্ষ।

বাগেরহাটের শরণখোলা থেকে আসা ট্রাক চালক বাচ্চু মিয়া জানান, গতকাল বিকেলে ঘাটে এসেছি এখনো পার হতে পারিনি। ট্রাকে সবজি নিয়ে ঢাকা যাচ্ছি। আজ যেতে না পারলে এগুলো পঁচে যাবে।

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ঘাটের ট্রাফিক সার্জেন্ট মোস্তফা কামাল বলেন, গত রাত থেকে বন্ধ রাখা হয়েছে। এখন ফেরি কাকলী যাচ্ছে। তবে কখন থেকে ফেরি চলবে তার নির্দেশনা এখনো আসেনি। নদীতে খুব সমস্যা মনে হলে আজ দিনে ফেরি চলবে না।

ডেইলি বাংলাদেশ/আরএম