Alexa কলেজছাত্র অহিদুজ্জামান হত্যায় চার জনের যাবজ্জীবন

কলেজছাত্র অহিদুজ্জামান হত্যায় চার জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৫৩ ১৯ জুন ২০১৯   আপডেট: ১৯:২১ ১৯ জুন ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

মাদারীপুর বঙ্গবন্ধু ল কলেজের ছাত্র অহিদুজ্জামান হত্যা মামলায় চার জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে দুই মাসের কারাদণ্ড দেয়া হয়। এ মামলায় এক জনকে খালাস দেয়া হয়েছে।

বুধবার ঢাকার দ্রুত বিচার ট্রাইবুনাল-৩ এর বিচারক মনির কামাল এ রায় দেন। দণ্ডিতরা হলেন- লেনিন বেপারী, শাহাবুদ্দিন দর্জি, এম এম ফয়সাল আহমেদ ও রেজাউল বেপারী। এর মধ্যে রেজাউল বেপারী পলাতক রয়েছেন। খালাসপ্রাপ্ত আসামির নাম মহিউদ্দিন দর্জি।

মামলার তথ্যানুযায়ী, আসামি রেজাউল ব্যাপারীর পছন্দের মেয়ের সঙ্গে অহিদুজ্জামানের বিয়ে হয়। এই জেরে পছন্দ করা মেয়ের স্বামীকে হত্যার পরিকল্পনার অংশ হিসেবে ২০১৩ সালের ৬ মার্চ রেজাউল লোক দিয়ে কৌশলে অহিদুজ্জামানকে বাড়ি থেকে ডেকে নেয়। এরপর মানিকগঞ্জের সিঙ্গাইরের একটি ভুট্টা ক্ষেতে নিয়ে অহিদুজ্জামানকে শ্বাসরোধে হত্যা করেন।

এ ঘটনায় সিঙ্গাইর থানার এসআই আ. ছালাম বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। এ মামলায় গ্রেফতার লেনিন বেপারী, শাহাবুদ্দিন দর্জি ও সেলিম হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি দেন।

পরের বছরের ২২ নভেম্বর ডিবির পুলিশ পরিদর্শক মদন মোহন বণিক ছয় জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৬ সালের ২৭ নভেম্বর চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার শুনানিতে আদালত ৪২ সাক্ষীর মধ্যে ২২ জনের সাক্ষ্য গ্রহণ করেন। মামলার বিচার কাজ চলার সময় আসামি সেলিম মারা যান। চলতি বছরের ১৬ জুন এ মামলার রায় ঘোষণার দিন ধার্য ছিল। কিন্তু রায় প্রস্তুত না হওয়ায় আজ বুধবার রায় ঘোষণা হয়।

ডেইলি বাংলাদেশ/এমকেএ