কলাক্ষেতে মাটি খুঁড়তেই ককটেলের বিস্ফোরণ, আহত হলেন কৃষক

কলাক্ষেতে মাটি খুঁড়তেই ককটেলের বিস্ফোরণ, আহত হলেন কৃষক

রাজৈর (মাদারীপুর) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৪৫ ২ জুলাই ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

মাদারীপুরের রাজৈরে কলা বাগান পরিষ্কার করতে গিয়ে ককটেল বিস্ফোরণে এক কৃষক গুরুতর আহত হয়েছেন। আশঙ্কাজনক অবস্থায় কৃষক লাভলু হাওলাদার ওরফে আবুকে পাঠানো হয়েছে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে রাজৈর উপজেলার ইশিবপুর ইউপির পূর্ব শাখারপাড় এলাকায় ঘটে এ দুর্ঘটনা। আহত ওই কৃষক একই এলাকার তৈয়বালী হাওলাদারের ছেলে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, উপজেলার পূর্ব শাখারপাড় এলাকায় নিজের কলা বাগান পরিষ্কার করতে যান কৃষক লাভলু হাওলাদার ওরফে আবু। কোদাল দিয়ে মাটি খুঁড়ে কলাগাছের গোঁড়ায় দেবার সময় হঠাৎ বিস্ফোরিত হয় বেশ কয়েকটি ককটেল। এতে গুরুতর আহত হন ওই কৃষক। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। অবস্থার অবনতি হলে সঙ্গে সঙ্গে কৃষককে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে বিস্ফোরিত বেশ কয়েকটি ককটেলের খোসা উদ্ধার করে পুলিশ। খবর দেয়া হয়েছে র‌্যাবের বোমা নিষ্ক্রিয় ইউনিটকে। এছাড়া ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

সিনিয়র এএসপি আবির মাহমুদ জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, নাশকতার পরিকল্পনায় দুর্বৃত্তরা নিরাপদ মনে করে জমিতে লুকিয়ে রাখে এ ককটেল। যা জর্দ্দার কৌটায় লাল কসটেপ দিয়ে প্যাঁচানো ছিলো।

এদিকে এ ঘটনায় অভিযুক্তদের ধরতে কাজ শুরু করেছে পুলিশের একাধিক টিম।

ডেইলি বাংলাদেশ/জেএইচ