Alexa কলকাতা এখন ‘গোলাপি শহর’

কলকাতা এখন ‘গোলাপি শহর’

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৩১ ২১ নভেম্বর ২০১৯   আপডেট: ১৩:৩৪ ২১ নভেম্বর ২০১৯

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

বহুল আকাঙ্ক্ষিত ভারত সফরের শেষ প্রান্তে এসেছে বাংলাদেশ। তবে শেষ ম্যাচ নিয়েই সবার আগ্রহ ও উৎসাহ এখন তুঙ্গে। বলতে গেলে বাংলাদেশ-ভারত সিরিজের সবচেয়ে আলোচিত ম্যাচের অপেক্ষায় আছে দুই দল। এ ম্যাচের মধ্য দিয়েই দিবা-রাত্রির টেস্টের যুগে একসঙ্গে অভিষেক হচ্ছে বাংলাদেশ ও ভারতের। ফলে দুই দেশের ক্রিকেটভক্তদের কাছে অন্যরকম গুরুত্ব পাচ্ছে গোলাপি টেস্ট। আয়োজক শহর কলকাতাও ভুগছে গোলাপি জ্বরে। অবস্থা এমন যে কলকাতা প্রায় পুরোটাই সেজেছে গোলাপি রঙয়ে।

ইন্দোরে যখন বাংলাদেশ ও ভারত প্রথম টেস্ট ম্যাচে ব্যস্ত তখন থেকেই নববধূর সাজে সাজছে কলকাতার ইডেন গার্ডেন্স। পুরো ইডেন গার্ডেন্সের অন্দর-বাহির একেবারে ঝাঁ চকচকে করে তোলা হয়েছে। একেবারে সাজ সাজ রব, আনন্দময় মহল। রং তুলির আঁচড়ে গ্রাফিতির ছোঁয়ায় ইডেনের সব কর্নার জানাচ্ছে এখানে ক্রিকেট উৎসব শুরু হলো বলে।

এই উপমহাদেশে প্রথমবারের মতো গোলাপি বলে টেস্ট ম্যাচের অভিষেক হচ্ছে কলকাতার ইডেন গার্ডেন্সে। ২২ নভেম্বর শুরু হবে ঐতিহাসিক এই টেস্ট ম্যাচ। এছাড়া ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতির দায়িত্ব নেওয়ার পর সৌরভ গাঙ্গুলির নিজ শহরে এটাই প্রথম টেস্ট। ফলে কলকাতার অনেক জায়গাতেও লেগেছে আনন্দের ছোঁয়া। শহরের বিভিন্ন জায়গায় অনেকেই করেছেন গোলাপি রঙ।

শুক্রবার ঐতিহাসিক ইডেন টেস্টে বাংলাদেশ সময় দুপুর দেড়টায় ভারতের মোকাবেলা করবে টাইগাররা।

ডেইলি বাংলাদেশ/এএল