84518 কলকাতায় কম খরচে কেনাকাটার উপায়
Best Electronics

কলকাতায় কম খরচে কেনাকাটার উপায়

ফিচার ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:১২ ১৭ ফেব্রুয়ারি ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কলকাতায় গিয়ে নিউ মার্কেটে ঢুকেনি বা সেখান থেকে কোনো কেনাকাটা করেনি এমন পর্যটকের সংখ্যা খুবই কম। কারণ, সেখানে কম খরচে কেনা যায় পছন্দের জিনিসগুলো। রকমারি জামাকাপড় আর গয়না ছাড়াও জনপ্রিয় হরেক খাবারের দোকান আছে বিশালায়তন এই মার্কেটে। তবে এর বাইরেও বেশ কয়েকটি জায়গা রয়েছে যেখানে সাশ্রয়ী মূল্যে শপিং করা যায়। সে স্থানগুলোর খোঁজ দিচ্ছি এই আয়োজনে-

* একসময় সদর স্ট্রিট ও ফ্রীস্কুল স্ট্রিট ছিল ভবঘুরে, বাউন্ডুলে মানুষদের আখড়া। সে আমেজ এখন সেখানকার মার্কেটে পাওয়া যায়। যারা বাউন্ডুলে টাইপ জামাকাপড় ও গয়না পরেন, তাদের জন্য যুৎসই ঠিকানা এটি।

* শপিং করা জন্য গড়িয়াহাটও বেশ জনপ্রিয়। সেখানে হ্যান্ডলুম, সিল্ক এর শাড়িসহ ভালো দামে ব্র্যান্ডেড ও সাধারণ জামাকাপড় পাবেন।

* একেবারেই সস্তা খুঁজছেন? তাহলে চলে যান হাতিবাগান মার্কেট। এটা যেন সস্তা জিনিসের স্বর্গ। জামাকাপড়, গয়না ও দৈনন্দিন ব্যবহৃত জিনিসপত্রের বিপুল সম্ভার জায়গাটি।

* হাতের কাজ করা জামাকাপড়, বিশেষ বিশেষ ধরনের জিনিসপত্র, জাংক জুয়েলারি ঘর সাজানোর জিনিসগুলোর জন্য যেতে পারেন দক্ষিনাপণ মার্কেটে। খুব সস্তায় কাপড় এবং পিওর সিল্কের জিনিসপত্রও পাওয়া যায় সেখানে।

* আধুনিক কায়দার পোশাক, ফিশ-নেট স্টকিংস, তাক লাগানো লেহেঙ্গা ও শরারা পাবেন শ্রীরাম আর্কেডে। তবে দাম একটু বেশি মনে হতে পারে!

* কম বাজেটে হালকা সাজে তাক লাগানো শাড়ি, হাতের কাজ করা জিনিস কেনার জন্য ট্রেজার আইল্যান্ড বেশ পরিচিত নাম।

* সিম্পার্ক মলে যেতে পারেন মহিলাদের ব্যাগ ও জুতার জন্য। বেশ কমদামে মিলবে এসব জিনিসপত্র।

* হো-চি-মিনহ সরণীতে অবস্থিত তিন তলা বিল্ডিংটিই মেট্রো প্লাজা। যেখানে রয়েছে বিভিন্ন দেশি-বিদেশি জুতা, জামাকাপড় ও গয়নার বিপুল সম্ভার।

* ব্যাংকক থেকে নিয়ে আসা বিভিন্ন রকমের গয়না আপনি খুব সস্তায় পেয়ে যাবেন নিউ বি.কে.মার্কেটে।

ডেইলি বাংলাদেশ/এনকে

Best Electronics