করোনা রোধের আদেশ না মানায় ২০ মামলা, জরিমানা ১ লাখ ৪৫ হাজার টাকা

করোনা রোধের আদেশ না মানায় ২০ মামলা, জরিমানা ১ লাখ ৪৫ হাজার টাকা

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:৪৯ ২২ মে ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

করোনার সংক্রমণের বিস্তার রোধে সরকারি আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান চালিয়েছে চকরিয়া উপজেলা প্রশাসনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ২০টি মামলায় ১ লাখ ৪৫ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। 

শুক্রবার সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজের নেতৃত্বে একদল পুলিশ। 

চকরিয়া উপজেলা টেকনিশিয়ান এরশাদুল হক জানান, সরকারি আদেশ অমান্য করে কিছু কিছু অসাধু ব্যবসায়ী দোকান খোলা রেখে ব্যবসা করছেন। এমন সংবাদ পেয়ে উপজেলার ডুলাহাজারা বাজার, মালুমঘাট বাজার, চিরিংগা ইউপি, চকরিয়া পৌরশহর, পালাকাটা বাজারসহ আরো বেশ কিছু বাজারে অভিযান চালানো হয়। এ সময় ওইসব ব্যবসায়ীদের কাছ থেকে ১ লাখ ৪৫ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া কয়েকটি দোকান সিলগালা করা হয়েছে।

চকরিয়ার ইউএনও সৈয়দ শামসুল তাবরীজ বলেন, সরকারি আদেশ অনুযায়ী কোনো অবস্থাতেই নিত্যপণ্য এবং ওষুধের দোকান ছাড়া অন্য কোনো দোকান খোলা রাখা যাবে না। যারা এই আদেশ অমান্য করবেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তিনি অপ্রয়োজনে কাউকে বাড়ি থেকে বের না হওয়ার নির্দেশ দেন।

অভিযানে সঙ্গে ছিলেন চকরিয়া থানার পুলিশ, আনসার সদস্য ছাড়াও উপজেলা প্রশাসনের একাধিক কর্মকর্তা-কর্মচারী। 
 

ডেইলি বাংলাদেশ/জেএইচ