করোনা মোকাবিলায় নৌবাহিনীর সেবামূলক কাজ শুরু

করোনা মোকাবিলায় নৌবাহিনীর সেবামূলক কাজ শুরু

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৫৬ ২৮ মার্চ ২০২০   আপডেট: ১৭:৫৭ ২৮ মার্চ ২০২০

করোনা পরিস্থিতি মোকাবিলায় খুলনায় গরীব ও দুস্থদের মাঝে ত্রাণ ও জীবাণুনাশক সামগ্রী বিতরণ করে নৌবাহিনীর সদস্যরা- আইএসপিআর

করোনা পরিস্থিতি মোকাবিলায় খুলনায় গরীব ও দুস্থদের মাঝে ত্রাণ ও জীবাণুনাশক সামগ্রী বিতরণ করে নৌবাহিনীর সদস্যরা- আইএসপিআর

করোনা সংক্রমন রোধে বেসামরিক প্রশাসনকে সহায়তা দিতে টহল জোরদারের পাশাপাশি বিভিন্ন সেবামূলক কাজ শুরু করেছে বাংলাদেশ নৌবাহিনী। এই সেবামূলক কাজের মধ্যে জনসাধারণের মাঝে সামাজিক দূরত্ব নিশ্চিত করা এবং ভাইরাস সংক্রমিত রোগীদের চিকিৎসার ব্যবস্থা করা। এছাড়া বিদেশ ফেরত নাগরিকদের কোয়ারেন্টাইন নিশ্চিত করার ব্যবস্থা করা হচ্ছে। পাশাপাশি চট্টগ্রাম ও খুলনা নৌ অঞ্চলের বিভিন্ন রাস্তাঘাট এবং যানবাহন সমূহে বিশুদ্ধকরণ জীবাণুনাশক স্প্রে করা হয়।

শুক্রবার এসব সেবামূলক কাজ শুরু করা হয় বলে রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে সহকারী পরিচালক মোহাম্মদ রেজা উল-করিম শাম্মী এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, খুলনা নৌ অঞ্চলের অধীনে দায়িত্বপূর্ণ উপকূলীয় জেলার বরগুনা সদর, বেতাগী, বামনা, পাথরঘাঁটা ও তালতলী উপজেলা সমূহে নৌবাহিনী সদস্যরা দিনব্যাপী স্থানীয় বাজার, বাস টার্মিনালসহ আশেপাশের এলাকায় মাইকিং করে জনগণকে ঘরে থাকাসহ করোনা প্রতিরোধে বিভিন্ন পরামর্শ প্রদান করেছেন। একই সঙ্গে জনসমাগম বন্ধসহ সামাজিক দূরত্ব বাজায় রাখতে বিভিন্ন প্রচারণা চালানো হয়।

অন্যদিকে চট্টগ্রামে নৌ বাহিনী দায়িত্বপূর্ণ এলাকাগুলোতে সকাল থেকেই নৌ সদস্যরা জীবাণুনাশক স্প্রে ছিটিয়ে রাস্তাঘাট জীবানু মুক্ত রাখতে নিয়োজিত ছিল। এছাড়া নৌবাহিনী ঘাঁটি বানৌজা ঈশাখানের উদ্যোগে পতেঙ্গায় স্থানীয় দুঃস্থ ও অসহায় মানুষদের চাল, ডাল, তেলসহ বিভিন্ন ত্রাণ সামগ্রী বিতরণ করে নৌসদস্যরা। দেশের সার্বিক পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত নৌবাহিনীর এই কার্যক্রম চলমান থাকবে বলে জানান তিনি।

ডেইলি বাংলাদেশ/এস