করোনা মোকাবিলায় সবাইকে সক্রিয়ভাবে কাজ করার আহ্বান

করোনা মোকাবিলায় সবাইকে সক্রিয়ভাবে কাজ করার আহ্বান

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৩৪ ১৬ জুলাই ২০২০   আপডেট: ১৬:১১ ১৭ জুলাই ২০২০

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন

বর্তমান করোনা পরিস্থিতি মোকাবিলায় অর্থবহভাবে ও সক্রিয়তার সঙ্গে সবাইকে নিজ নিজ অবস্থানে থেকে কাজ করার আহ্বান জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধীনে বিভিন্ন দফতর, সংস্থা এবং বিভিন্ন অনুবিভাগের প্রধানদের সঙ্গে ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান। 

প্রতিমন্ত্রী বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সঙ্গে প্রতিটি মন্ত্রণালয়ের সম্পৃক্ততা রয়েছে। মন্ত্রণালয়গুলো অনেক কাজেই এই মন্ত্রণালয়ের উপর নির্ভর করে। তাছাড়া করোনার সময়ে কিছু ক্ষেত্রে সীমিত পরিসরে কাজ হলেও আমাদের অধিক সর্তকতা ও গতিশীলতার সঙ্গে কাজ করতে হয়েছে। 

এই সংকটের সময়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের কার্যক্রম অব্যাহত রাখতে হয়েছে উল্লেখ করে তিনি বলেন, জনপ্রশাসন অত্যন্ত গুরুত্বপূর্ণ ও গতিশীল মন্ত্রণালয়। তাই এই মন্ত্রণালয়ের থেমে থাকার কোনো সুযোগ নেই। 

ফরহাদ হোসেন বলেন, করোনা পরিস্থিতির মধ্যে আমরা নিজেদের ডিজিটাল প্ল্যাটফর্মের সঙ্গে অভ্যস্ত করতে পেরেছি। প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশের বাস্তবায়ন হয়েছে, ফলে আমরা এই সংকটের সময়েও অনেক নিরাপদে থেকে কাজ করে যেতে পারছি। 

প্রতিমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশকে এই সক্ষমতার জায়গায় আনতে পেরেছিলেন বলেই আজ আমরা প্রতিকূলতার মাঝেও আমাদের কার্যক্রম অব্যাহত রাখতে পেরেছি। সারাবিশ্ব যখন একটি বিপর্যয়কর পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে, তখন আমরা সংক্রমণ নিয়ন্ত্রণে রেখে অত্যন্ত সাবলীলভাবে কাজ করে যাচ্ছি।

ডেইলি বাংলাদেশ/এসএইচআর/এমআরকে/আরআর