করোনা মোকাবিলায় গম্ভীরের দুই বছরের বেতন দান 

করোনা মোকাবিলায় গম্ভীরের দুই বছরের বেতন দান 

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:১৩ ২ এপ্রিল ২০২০  

ভারতের সাবেক বাঁহাতি ব্যাটসম্যান ও বর্তমান লোকসভার সংসদ সদস্য গৌতম গম্ভীর -ফাইল ফটো

ভারতের সাবেক বাঁহাতি ব্যাটসম্যান ও বর্তমান লোকসভার সংসদ সদস্য গৌতম গম্ভীর -ফাইল ফটো

খেলোয়াড়ি জীবন শেষে রাজনীতিতে নাম লিখিয়েছেন। বর্তমানে দেশের লোকসভায় সংসদ সদস্য হিসেবে রয়েছেন। যার ব্যাটে ভর করে ২০১১ সালে ফাইনাল জিতেছিল ভারত। শ্রীলঙ্কার বিপক্ষে ৯৭ রানের ইনিংস খেলে বিশ্বকাপ জয়ে বড় ভূমিকা পালন করেছিলেন। সেই বাঁহাতি ওপেনার গৌতম গম্ভীরের কথাই বলছি। করোনা মোকাবিলায় সংসদ সদস্য হিসেবে বড় ভূমিকা রাখলেন গম্ভীর।  নিজের আগামী দুই বছরের পারিশ্রমিক দান করে দিয়েছেন তিনি।

করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির যে তহবিল গঠন করা হয়েছে, সেখানেই নিজের দুই বছরের বেতন দেয়ার কথা জানিয়েছেন গম্ভীর।

 

করোনা মোকাবিলায় দুি বছরের বেতন দান করলেন গম্ভীর - ছবি : টুইটারসামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তিনি লিখেছেন, ‘মানুষ জিজ্ঞেস করে, দেশ তাদের জন্য কী করতে পারে? কিন্তু আসল প্রশ্নটা হলো, আপনি দেশের জন্য কী করতে পারেন? আমি আমার দুই বছরের বেতন প্রধানমন্ত্রীর ফান্ডে দান করছি। আপনারও এগিয়ে আসা উচিৎ।’

গম্ভীর এর আগে নিজের সংসদ সদস্যের ফান্ড থেকেও ৫০ লাখ রুপি দিয়েছিলেন করোনা মোকাবিলায়। এবার ঠিক কত রুপি দিচ্ছেন, তা পরিষ্কার করে জানাননি। তবে সংসদ সদস্য হিসেবে মাসে প্রায় ৩ লাখ রুপির কাছাকাছি পেয়ে থাকেন তিনি। এই হিসেবে দুই বছরে তার বেতন দাঁড়ায় প্রায় ৭২ লাখ টাকা। এর পুরোটাই তিনি দিচ্ছেন করোনা ফান্ডে।

শুধু গম্ভীর একাই নন। করোনা মোকাবিলায় গড়া ফান্ডে সাহায্য নিয়ে এগিয়ে এসেছেন ভারতের অন্যান্য ক্রিকেটাররাও। এরই মধ্যে স্ত্রী আনুশকা শর্মার সঙ্গে মিলে ৩ কোটি রুপি দিয়েছেন অধিনায়ক বিরাট কোহলি। এছাড়া সৌরভ গাঙ্গুলি ৫০ লাখ, শচিন টেন্ডুলকার ৫০ লাখ, সুরেশ রায়না ৫২ লাখ, রোহিত শর্মা ৮০ লাখ ও অজিঙ্কা রাহানে দান করেছেন ১০ লাখ রুপি।

ডেইলি বাংলাদেশ/আরএস