করোনা মোকাবিলায় তরুণ চিকিৎসকদের এগিয়ে আসার আহ্বান

করোনা মোকাবিলায় তরুণ চিকিৎসকদের এগিয়ে আসার আহ্বান

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:২৯ ৯ এপ্রিল ২০২০   আপডেট: ১৬:৩২ ৯ এপ্রিল ২০২০

ডা. সানিয়া তাহমিনা। ফাইল ছবি

ডা. সানিয়া তাহমিনা। ফাইল ছবি

করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে দেশের তরুণ চিকিৎসকদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. সানিয়া তাহমিনা।

তিনি বলেন, দেশে নবীন চিকিৎসক যারা আছেন তাদের প্রাণশক্তি অনেক বেশি। তারা ঝাঁপিয়ে পড়বেন এবং যুদ্ধ করবেন। আমরা প্রতিনিয়ত আপনাদের নিরাপত্তা নিশ্চিত করতে পাশে আছি।

বৃহস্পতিবার করোনা পরিস্থিতি নিয়ে প্রতিদিনের স্বাস্থ্য বুলেটিনে অধ্যাপক ডা. সানিয়া তাহমিনা এ আহ্বান জানান।

তিনি বলেন, এই ক্রান্তিকালে অনলাইন প্লাটফর্মে বা হটলাইনে সেবা দেয়ার জন্য এখন পর্যন্ত ১৩ হাজার ৮৮১ জন চিকিৎসক প্রশিক্ষণ নিয়েছেন। গত ২৪ ঘন্টায় আরো নতুন প্রশিক্ষণ নিয়েছেন ২৮৩ জন এবং স্বেচ্ছাভিত্তিক সেবা দিচ্ছেন ২ হাজার ৮১৮জন তরুণ চিকিৎসক।

চিকিৎসা ব্যবস্থার সঙ্গে যারা জড়িত তারা এই যুদ্ধের অগ্রভাগের সৈনিক মন্তব্য করে তিনি আরো বলেন, এই মুহূর্তে তাদের যে কনফিডেন্স, এটা ধরে রাখা খুবই জরুরি। বাংলাদেশের মানুষ অনেক প্রতিকূল পরিবেশেও কাজ করতে পারে। সাধারণ মানুষের চিকিৎসার জন্য আমাদের চিকিৎসকদের কিন্তু লড়াই করতে হবে। স্বাস্থ্য সেবায় যারা নিয়োজিত আছেন, তাদেরই এগিয়ে আসতে হবে। 

তিনি বলেন, বর্তমান সময়ে আমরা নিজেদের মধ্যে সমালোচনা না করে সহযোগিতা এবং সেবা দেয়া জরুরি। আমরা সারা জীবন মানুষের সেবায় দিয়ে এসেছি। এখনো সেবাটাই দিতে চাই।

ডেইলি বাংলাদেশ/জেডআর