করোনা দুর্যোগে মানুষের পাশে ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’

করোনা দুর্যোগে মানুষের পাশে ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৩৪ ৩ এপ্রিল ২০২০   আপডেট: ১৭:৩৫ ৫ এপ্রিল ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের ফলে সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন অসহায়, দিনমজুর, রিক্সাচালক ও অস্বচ্ছল মানুষেরা। অন্যদিকে দেশের প্রান্তিক মানুষেরা করোনা সম্পর্কিত সতর্কতামূলক ব্যবস্থাগুলো সম্পর্কেও তেমন সচেতন নয়। দেশের এই ক্রান্তিলগ্নে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির পক্ষ থেকে নেয়া হয়েছে কিছু পদক্ষেপ।

এরই মধ্যে গেল বুধবার ইত্যাদির উদ্যোগে ফাগুন অডিও ভিশনের কর্মীরা অসহায়দের চিকিৎসা সহায়তায় এগিয়ে আসে। তারা একযোগে রাজধানীর মিরপুর-১, ২, ১০, শ্যামলী, ধানমন্ডি লেক, এ্যালিফ্যান্ট রোড, শাহবাগ, হাতিরঝিল, বেগুনবাড়ি বস্তি, বাড্ডা, রামপুরা, শাহজাদপুর, কুড়িল, কালশীসহ মোট ১৫টি পয়েন্টে ২০০টি পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করে।

বৃহস্পতিবার ইত্যাদিতে প্রদর্শিত ফেসবুকে সেবাদানকারী মামুন বিশ্বাসের মাধ্যমে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা সদরের আলহাজ্ব সিদ্দীক উচ্চ বিদ্যালয়ের মাঠে ২০০টি অসহায় পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। 

এর পাশাপাশি ৩১শে মার্চ থেকে ইত্যাদির উদ্যোগে চলছে দেশব্যাপী সচেতনতামূলক কার্যক্রম। এসব কার্যক্রমেও অংশ নিচ্ছেন ইত্যাদিতে প্রদর্শিত বিভিন্ন জনকল্যাণমূলক কাজে নিয়োজিত প্রতিষ্ঠান ও ব্যক্তি। তাদের সবাইকে একত্রিত করে প্রত্যন্ত অঞ্চলের মানুষদেরকে সচেতন করার জন্য বিভিন্ন এলাকায় মাইকিং করার উদ্যোগ নিয়েছেন হানিফ সংকেত। এরই মধ্যে দেশের বিভিন্ন স্থানে প্রচারণাও চালিয়েছেন। 
 

ডেইলি বাংলাদেশ/এনএ/