করোনা জয় করলেন মাশরাফী

করোনা জয় করলেন মাশরাফী

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:৩৭ ১৪ জুলাই ২০২০   আপডেট: ০০:২১ ১৫ জুলাই ২০২০

মাশরাফী বিন মোর্ত্তজা

মাশরাফী বিন মোর্ত্তজা

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের এমপি মাশরাফী বিন মোর্ত্তজা। তবে করোনা জয় করেছেন দেশসেরা এ অধিনায়ক। তার স্ত্রী  সুমি এখনো কোভিড-১৯ পজিটিভ।

মঙ্গলবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভ্যারিফাইড পেজে মাশরাফী বিষয়টি নিজেই নিশ্চিত করেন মাশরাফী।

ফেসবুক পোস্টে মাশরাফী লেখেন, আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ। আল্লাহর রহমতে ও আপনাদের সবার দোয়ায় আমার কনোরাভাইরাস পরীক্ষার ফল এসেছে নেগেটিভ। আজকে রাতেই ফল জানতে পেরেছি। এই পুরো সময়টায় যারা পাশে ছিলেন, দোয়া করেছেন, অনেকে উদ্বিগ্ন ছিলেন ও নানা ভাবে খোঁজ নিয়েছেন বা নেওয়ার চেষ্টা করেছেন, সবার প্রতি কৃতজ্ঞতা’।

তার স্ত্রীর ব্যাপারে মাশরাফী লেখেন, ‘শনাক্ত হওয়ার পর দুই সপ্তাহের বেশি পেরিয়ে গেলেও আমার স্ত্রীর করোনাভাইরাস পরীক্ষার ফল এখনও পজিটিভ। তবে সবার দোয়ায় সে ভালো আছে। তার জন্য দোয়া প্রার্থনা করছি’।

মাশরাফী আরো লেখেন, বাসায় থেকে চিকিৎসা নিয়েই আমি সেরে উঠেছি। যারা আক্রান্ত হয়েছেন, সবাই সাহস রাখবেন। আল্লাহর ওপর ভরসা রাখবেন। নিয়ম মেনে চলবেন। সবাই নিরাপদে থাকবেন, ভালো থাকবেন। একসঙ্গে থেকে করোনাভাইরাসের সঙ্গে আমাদের লড়াই চালিয়ে যেতে হবে। আল্লাহ সবার সহায় হোন’।

কয়েকদিন জ্বর থাকায় করোনা পরীক্ষায় গত ২০ জুন কোভিড-১৯ পজিটিভ হন দেশসেরা এ অধিনায়ক। ১৪ দিন পর দ্বিতীয়বার নমুনা পরীক্ষা করেও ফের পজিটিভ হন মাশরাফী। 

গত ২৩ জুন মাশরাফীর ছোট ভাই মোরসালিন বিন মোর্ত্তজাও করোনা পজিটিভ হন। করোনাকালে বড় ভাই মাশরাফীর সঙ্গে বিভিন্ন কাজে সম্পৃক্ত ছিলেন মোরসালিন। তারপর মাশরাফীর স্ত্রী ও করোনায় আক্রান্ত হন। তিনিও মাশরাফীর সঙ্গে থাকতেন। এর আগে মাশরাফীর শাশুড়ি ও বড় শ্যালিকা করোনায় আক্রান্ত হয়েছিলেন। তবে এখন তারা করোনা মুক্ত।

মাশরাফীর চিকিৎসার দেখভাল করেছেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক এ বি এম আবদুল্লাহ। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সব সময় তার খোঁজ নিয়েছেন। তিনিই মাশরাফীকে নিয়ে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসকের সঙ্গে কথা বলে প্রেসক্রিপশনের ব্যবস্থা করেন। এ ছাড়াও বিসিবির মেডিকেল বিভাগ সার্বক্ষণিক তার খোঁজখবর রেখেছে। 

করোনাভাইরাসের শুরু থেকেই নিজ আসনসহ সারাদেশের অসহায় মানুষদের জন্য কাজ করে যাচ্ছেন মাশরাফী। এমপি হিসেবে কাজ করা ছাড়াও ব্যক্তিগতভাবে মানুষদের নানাভাবে সাহায্য করছেন তিনি।

নড়াইলে ডাক্তারদের হোম সার্ভিস চালু করেছেন মাশরাফী। এ ছাড়া নিজ খরচে নড়াইল সদর হাসপাতালের সামনে করোনা পরীক্ষার বুথ স্থাপন করেছেন সাবেক টাইগার অধিনায়ক।

ডেইলি বাংলাদেশ/আরএস