করোনা আতঙ্ক, টয়লেট টিস্যু ছিনতাই ডাকাতদলের

করোনা আতঙ্ক, টয়লেট টিস্যু ছিনতাই ডাকাতদলের

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৫৪ ১৭ ফেব্রুয়ারি ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বর্তমানে বিশ্বজুড়ে আতঙ্কের নাম করোনাভাইরাস।  প্রাণঘাতী এই ভাইরাস চীনের প্রাণীর দেহ থেকে মানব দেহে প্রথমে ছড়ালেও এখন এটি কোনো নির্দিষ্ট গণ্ডিতে আটকে নেই। এর সংক্রমণ এখন ছড়াচ্ছে বিভিন্ন মাধ্যম থেকে। প্রতিষেধকহীন এই ভাইরাসটির সংক্রমণ যেনো কোনাভাবেই থামানো যাচ্ছে না। সম্প্রতি এ ভাইরাসকে নিয়ে পুরো বিশ্বে ঘটছে নানা অপ্রীতিকর ঘটনা।

ভাইরাসটির আতঙ্কে হংকংয়ের বিভিন্ন বাজারে টয়লেট টিস্যুর ব্যাপক ঘাটতি দেখা দেবে, এমন ভাবনা থেকে দেশটিতে একদল ডাকাত শত শত টয়লেট টিস্যু ছিনতাই করেছে।

দ্য গাডিয়ানের এক প্রতিবেদনে জানা যায়, সোমবার স্থানীয় সময় ভোর ৬টায় হংকংয়ের মং কক এলাকায় একটি দোকানে টয়লেট পেপার ডেলিভারি দিতে এসেছিলেন এক কর্মী। এ সময় তার কাছ থেকে অন্তত  ৬০০  টয়লেট টিস্যু ছিনতাই করে নেয় তিন ডাকাত। তাদের মধ্যে একজনের কাছে ছুরি ছিল।

তবে ডাকাতির মালামাল নিয়ে বেশি দূর যেতে পারেননি তারা। কয়েক ঘণ্টা পরেই নিকটবর্তী একটি গেস্ট হাউস থেকে দুই ডাকাতকে আটক করে হংকং পুলিশ। উদ্ধার করা হয় লুট হওয়া টয়লেট পেপারও। তৃতীয় ডাকাতকে এখনো খুঁজছে। ধারণা করা হচ্ছে, এ ঘটনার জন্য ডাকাতদের যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে।

জানা গেছে, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চীন থেকে পন্য আমদানি করতে পারছে না দেশটি। এ কারণে সুপার মার্কেটগুলোতে  টয়লেট টিস্যুর সঙ্কট দেখা দিয়েছে। তবে হংকং সরকার বলছে, দেশটিতে টয়লেট টিস্যুর সরবরাহের কোনো ঘাটতি নেই।

এদিকে চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১৭৭০ জনে দাঁড়িয়েছে। সেই সঙ্গে আক্তান্ত হয়েছে ৭১ হাজারেও বেশি মানুষ। এর মধ্যে হংকংয়ে এখন পর্যন্ত ৫৭ জনের শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে। মারা গেছেন একজন।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনাভাইরাসের আবির্ভাব ঘটে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয়।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ