করোনা আতঙ্কে টাঙ্গাইলের অবস্থা থমথমে 

করোনা আতঙ্কে টাঙ্গাইলের অবস্থা থমথমে 

টাঙ্গাইল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:৫৯ ২১ মার্চ ২০২০  

করোনা আতঙ্কে টাঙ্গাইলের অবস্থা থমথমে 

করোনা আতঙ্কে টাঙ্গাইলের অবস্থা থমথমে 

করোনা আতঙ্কে টাঙ্গাইলে থমথমে অবস্থা বিরাজ করছে। হাসপাতাল, রাস্তাঘাটে মানুষের চলাচল কমে গেছে। প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছে না। 

এদিকে নিত্য প্রয়োজনীয় পন্যের দাম যাতে বেশি না হয় সে জন্য তৎপর রয়েছে ভ্রাম্যমাণ আদালত।  

এরইমধ্যে জনবহুল হাট বাজার ও রেস্তোরা বন্ধ ঘোষনা করেছে জেলা প্রশাসন।  শুক্রবার সন্ধ্যায় দেশের দ্বিতীয় বৃহত্তম টাঙ্গাইল শহরের কান্দাপাড়ায় অবস্থিত যৌন পল্লীও বন্ধ ঘোষনা করা হয়েছে।  

মাস্ক ব্যবহারসহ বিভিন্ন সরকারি বেসরকারি দফতরে প্রবেশ নিয়ন্ত্রন করা হয়েছে। এছাড়াও যাত্রী কম হওয়ায় টাঙ্গাইল বাসটার্মিনাল থেকে যাত্রীবাহী বাস চলাচল প্রায় অর্ধেকে নেমে এসেছে বলে জানিয়েছে জেলা বাস মিনিবাস মালিক সমিতির মহাসচিব গোলাম কিবরিয়া বড় মনি। 

টাঙ্গাইলে বিভিন্ন উপজেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে বিদেশফেরত ৪১ জনকে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে। এ নিয়ে জেলায় শনিবার দুপুর পর্যন্ত মোট কোয়ারেন্টাইনে থাকার মানুষের সংখ্যা দাঁড়ালো ২৮৬ জনে। 

জেলার ও উপজেলা স্বাস্থ্য বিভাগ হোম কোয়ারেন্টাইনে থাকা লোকদের পর্যবেক্ষণ করছেন। 

এ ব্যাপারে টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহীদুজ্জামান বলেন, শনিবার সকাল পর্যন্ত জেলায় মোট ৩২৬ জন বিদেশফেরতকে হোম করেন্টাইনের আওতায় আনা হয়েছিল। এর মধ্যে নির্দিষ্ট সময় পার হওয়ায় ৪০ জনকে হোম করেন্টাইন থেকে মুক্ত করা হয়েছে। 

ডেইলি বাংলাদেশ/এমএইচ