করোনা আতঙ্কে খালি করা হল বেঙ্গালুরুর ইনফোসিস অফিস

করোনা আতঙ্কে খালি করা হল বেঙ্গালুরুর ইনফোসিস অফিস

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৫৬ ১৪ মার্চ ২০২০  

বেঙ্গালুরুর ইনফোসিস অফিস

বেঙ্গালুরুর ইনফোসিস অফিস

করোনাভাইরাসের আতঙ্কে এবার বেঙ্গালুরুতে নিজেদের একটি দফতর খালি করেছে ভারতীয় তথ্য প্রযুক্তি সংস্থা ইনফোসিস। সম্প্রতি সে সংস্থার এক কর্মীর শরীরে করোনার লক্ষণ ধরা পড়ায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে।

শুক্রবার ইনফোসিসের পক্ষ থেকে প্রকাশিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। বিবৃতিতে বলা হয়, কর্মীদের নিরাপত্তা নিশ্চিত করতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। আইআইপিএম বিল্ডিংয়ের এক কর্মীর শরীরে করোনার লক্ষণ দেখা গেছে, তাই শুধুমাত্র ওই বিল্ডিংটিই খালি করা হয়েছে বলেও জানানো হয়।

বেঙ্গালুরুতে ইনফোসিস ডেভলপমেন্ট সেন্টারের প্রধান গুরুরাজ দেশপান্ডে বলেন, করোনা প্রতিরোধে ও নিরাপত্তার কারণে বিল্ডিংটিকে জীবাণুমুক্ত করা হবে। তবে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পরা কোনো গুজবে বিশ্বাস না করার জন্য ও কোনো ধরণের গুজব না ছড়াতে সব কর্মীদের প্রতি অনুরোধ করেছেন তিনি।

তিনি আরো বলেন, এ পরিস্থিতিকে অত্যন্ত দায়িত্বশীলতার সঙ্গে সামলাতে হবে। এছাড়া এ ব্যাপারে তিনি সকলের সহযোগিতাও কামনা করেন। 

আপাতত ওই বিল্ডিংয়ের সব কর্মীদের বাড়ি থেকে কাজ করতে নির্দেশ দিয়েছেন ইনফোসিস কর্তৃপক্ষ। যেকোনো জরুরি পরিস্থিতিতে কর্মীদের সংস্থার গ্লোবাল ডেস্কের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।

এদিকে ভারতে এখন পর্যন্ত ৮৩ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। এছাড়া এ ভাইরাসে সেখানে দুই জনের মৃত্যু হয়েছে। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১০ জন। 

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে ছড়িয়ে পড়ে প্রাণঘাতী করোনাভাইরাস। এরপর থেকে এখন পর্যন্ত বিশ্বের প্রায় ১৪৫টি দেশ ও অঞ্চলে ছড়িইয়ে পড়েছে ও ভাইরাস। এখন পর্যন্ত বিশ্বব্যাপী এতে আক্রান্ত হয়েছেন প্রায় ১ লাখ ৪৫ হাজার ৬৩৪ জন। এ ভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু হয়েছে ৫ হাজার ৪৩৬ জনের। এছাড়া সুস্থ হয়েছেন ৭২ হাজার ৫২৯ জন।

সূত্র- আনন্দবাজার

ডেইলি বাংলাদেশ/এসএমএফ