করোনা আতঙ্কের মাঝেও নির্বাচন নিয়ে ব্যস্ত প্রধান শিক্ষক

করোনা আতঙ্কের মাঝেও নির্বাচন নিয়ে ব্যস্ত প্রধান শিক্ষক

জামালপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৬:৫২ ২৫ মার্চ ২০২০  

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

করোনাভাইরাস নিয়ে যখন পুরো পৃথিবী আতঙ্কিত। দেশের সরকার যখন করোনা মোকাবিলায় সব শিক্ষা কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে ঠিক তখনই স্থানীয় প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে প্রধান শিক্ষক নিজের একক ক্ষমতা দেখিয়ে লোক জমায়েত করে ম্যানেজিং কমিটির মনোনয়ন ফরম বিক্রি করছে। 

ঘটনাটি ঘটেছে  জামালপুর সদর উপজেলার কেন্দুয়া ইউপির নারিকেলী উচ্চ বিদ্যালয়ে।

মঙ্গলবার দুপুরে সরেজমিনে দেখা যায়, ম্যানেজিং কমিটির নির্বাচনে অফিস কক্ষ থেকে মনোনয়ন ফরম বিতরণ করেছেন প্রধান শিক্ষক ফজলুল হক । 

নারিকেলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুল হক জানান, আগামী ১১ এপ্রিল নির্বাচনকে সামনে রেখে আজ মনোনয়ন ফরম বিতরণের শেষ দিন। তাই মনোনয়ন ফরম বিক্রয় করা হচ্ছে। সরকার সব শিক্ষা কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে এ পরিস্থিতে কীভাবে আপনি নির্বাচনী লোক জমায়েত করে মনোনয়ন ফরম বিক্রি করছেন এমন প্রশ্নে তিনি বলেন, বিদ্যালয়ের অনেক ক্ষতি হবে তাই তিনি এ কাজ করেছেন।

সদর উপজেলা মাধ্যমিক  শিক্ষা অফিসার আফরোজা বেগম মুঠোফোনে জানান, বর্তমান প্রেক্ষাপটে সব ধরনের নির্বাচন ও শিক্ষা কার্যক্রম বন্ধ করা হয়েছে। প্রধান শিক্ষক কীভাবে এ কাজ করার সাহস দেখায় আমার জানা নেই।

এ ব্যাপারে সদরের ইউএনও ফরিদা ইয়াছমিন জানান, সরকার সব ধরনের নির্বাচন স্থগিত করেছে । বর্তমান পরিস্থিতে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান এমন কাজ করলে প্রশাসন তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ