করোনায় মাদ্রিদ ওপেন টেনিস বাতিল

করোনায় মাদ্রিদ ওপেন টেনিস বাতিল

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:০৭ ৫ আগস্ট ২০২০  

করোনায় মাদ্রিদ ওপেন টেনিস বাতিল

করোনায় মাদ্রিদ ওপেন টেনিস বাতিল

মহামারি করোনাভাইরাসে সংকট কাটিয়ে মাঠে ফিরেছে ক্রিকেট ও ফুটবল। তবে এখনো কোর্টে ফিরতে পারেনি টেনিস। অস্ট্রেলিয়ান ওপেনের পর আয়োজন হয়নি আর কোনো গ্র্যান্ড স্লাম টুর্নামেন্ট। বাতিল হয়েছে উইম্বলডন। পেছানো হয়েছে ফ্রেঞ্চ ওপেন। নতুন করে ইউরোপের বিভিন্ন দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়ায় বাতিল হয়ে গেছে মাদ্রিদ ওপেন টেনিস টুর্নামেন্ট। আয়োজক সূত্র এই তথ্য নিশ্চিত করেছেন।

স্পেনে হঠাৎ করেই করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় দেশটির সরকার মাদ্রিদ ওপেন বাতিলের সুপারিশ করেছিল। তারই প্রেক্ষিতে আয়োজক কমিটি মঙ্গলবার এই সিদ্ধান্ত নেয়।

এর ফলে ইউএস ওপেন ও ফ্রেঞ্চ ওপেন আয়োজন নিয়েও কিছুটা হলে শঙ্কা দেখা দিয়েছে। পূর্ব নির্ধারিত সূচী অনুযায়ী মাদ্রিদ ওপেন মে মাসে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা পিছিয়ে আগামী ১২-২০ সেপ্টেম্বর মাদ্রিদের কায়া ম্যাজিকা কোর্টে গড়ানোর কথা।  

এ সম্পর্কে এটিপি চেয়ারম্যান আন্দ্রে গুয়ানডেনজি এক বিবৃতিতে বলেছেন, অত্যন্ত হতাশার সঙ্গে আমরা জানাচ্ছি যে এ বছর মাদ্রিদ ওপেন টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব হচ্ছে না।

ফ্রেঞ্চ ওপেন শুরু হবার আগে এই মাদ্রিদ ওপেনকে প্রস্তুতির মূল মঞ্চ হিসেবে বিবেচনা করা হয়। বিশ্বের দুই নম্বর খেলোয়াড় ও পাঁচবারের চ্যাম্পিয়ন রাফায়েল নাদালের অংশগ্রহণে এই টুর্নামেন্ট প্রতি বছরই বাড়তি আকর্ষন পায়। তবে রোমে আগামী মাসে ইতালিয়ান ওপেন অনুষ্ঠানের সূচী এখনো ঠিক রয়েছে। যদিও অন্যান্য টুর্নামেন্টগুলো কি সিদ্ধান্ত নেয় তার উপর মূলত ইতালিয়ান ওপেনের ভাগ্য নির্ভর করছে।

চলতি মাসটা অবশ্য হার্ড কোর্ট টুর্নামেন্ট দিয়েই ব্যস্ত থাকবে। ৩১ আগস্ট থেকে ফ্ল্যাশিং মিডোতে ইউএস ওপেন শুরু হবার আগে ২০ তারিখ থেকে শুরু হচ্ছে এর প্রস্তুতিমূলক টুর্নামেন্ট ওয়েস্টার্ন ও সাউদার্ন ওপেন।

ডেইলি বাংলাদেশ/আরএস