‘করোনা’য় আক্রান্ত রোনালদো-দিবালাদের সিরি ‘আ’ 

‘করোনা’য় আক্রান্ত রোনালদো-দিবালাদের সিরি ‘আ’ 

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৩২ ২৩ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৩:৩৩ ২৩ ফেব্রুয়ারি ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

করোনা ভাইরাসের থাবায় আক্রান্ত হয়েছে ইতালিয়ান ঘরোয়া ফুটবল লিগ সিরি ‘আ’। প্রাণঘাতী এ ভাইরাস সারা পৃথিবীতেই দ্রুত ছড়িয়ে পড়ায় রীতিমতো আতংকের জন্ম দিয়েছে। করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার শঙ্কায় সাবধানতা অবলম্বন করে সিরি ‘আ’র রোববারের সকল ম্যাচ বাতিলের ঘোষণা দিয়েছে ইতালির সরকার। এই লিগে দীর্ঘদিন ধরেই খেলে আসছেন ক্রিস্টিয়ানো রোনালদো, পাওলো দিবালাসহ অনেক তারকা ফুটবলার।

গতকাল (শনিবার) এক সংবাদ সম্মেলনের মাধ্যমে সব ধরণের খেলা স্থগিতের ঘোষণা দেন ইতালির প্রধানমন্ত্রী জিউসেপ্পে কন্তে। সেখানে বলেন, ‘ক্রীড়ামন্ত্রী ভিনসেঞ্জো স্পাদাফোরার চাওয়ায় ভেনেতো ও লমবারদি অঞ্চলে রোববারের সকল খেলাধুলা স্থগিত করা হয়েছে।’

সূচি অনুসারে রোববার সিরি ‘আ’তে তিনটি ম্যাচ হওয়ার কথা ছিলো। ম্যাচগুলো হল, ইন্টার মিলান-সাম্পদোরিয়া, আটলান্টা-সাসৌলো এবং হেলাস-ভেরোনা। স্থগিত ম্যাচগুলো কবে অনুষ্ঠিত হবে এ ব্যাপারে কিছু জানানো হয়নি। 

সম্প্রতি ইতালির উত্তরাঞ্চলে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার প্রমাণ পাওয়া গেছে। সেখানে অন্তত ৫১ জনের এই ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে নিশ্চিত করা হয়েছে। এরইমধ্যে প্রাণ হারিয়েছেন দুইজন ইতালিয়ান নাগরিক। তাই অবস্থা মোকাবেলায় এমন সিদ্ধান্ত নিয়েছে ইতালির সরকার। 

ডেইলি বাংলাদেশ/এএল